ফেদেরার-নাদালের লড়াইয়ে মজেছেন টেনিস সুন্দরীরা

Feature Image

এক নম্বর ব়্যাংকিং নিয়ে রজার ফেদেরার বনাম রাফায়েল নাদালের দ্বৈরথ উপভোগ করছেন ডব্লিউটিএ তারকারাও। এটিপি’র বয়স্কতম এক নম্বর ফেদেরারকে নিয়ে যেমন উচ্ছ্বাস রয়েছে ক্যারোলিন ওজনিয়াকি, সিমোনা হালেপ, ক্যারোলিনা প্লিসকেভাদের মধ্যে। ঠিক তেমনই এই বয়সে রজারের সর্বোচ্চ আসরে দাপিয়ে বেড়ানোর পিছনে রাফাকেও কৃতিত্ব দিচ্ছেন নারী টেনিস তারকারা। তাদের মতে, ফেদেরারকে ফিট এবং লক্ষ্যে স্থির রাখার পিছনে নাদালের প্রতিদ্বন্দ্বিতা অনেকাংশে দায়ী।

দীর্ঘ ৬ বছর পরে রজার ফেদেরারের এক নম্বরে ফিরে আসা নিয়ে মেয়েদর এক নম্বর ওজনিয়াকি বলেন, রজার অসাধারণ অ্যাথলিট। একজন প্রকৃত চ্যাম্পিয়ন। আমি মনে করি ও এক নম্বরের যোগ্য দাবিদার। আমার আরও মনে হয়, ফেদেরার ও নাদাল দু’জনেই এক নম্বর ব়্যাংকিং ভাগ করে নেওয়ার যথাযোগ্য দাবি রাখে।

ডব্লিউটিএ-র দু’নম্বর তারকা সিমোনা হালেপ জানান, আমার দলের সাথে ফেদেরারকে নিয়ে আলোচনা হচ্ছিল। আমি জিজ্ঞাসা করে জানতে পারি ছয় বছর পর ও এক নম্বরে ফিরে এলো। এতবছর পরেও এই জায়গায় ফিরে আসা এককথায় অসাধারণ। আমি নিশ্চিত ও আরও কিছু রেকর্ড ভাঙবে। তার জন্য আগাম শুভেচ্ছা রইল।

মেয়েদের পাঁচ নম্বর তারকা প্লিসকোভার কথায়, ব্যক্তিগতভাবে আমি মনে করি না যে, বছর দু’য়েক আগে ফেদেরার যে রকম খেলত, এখন তার থেকে ভাল খেলছে। তবে এটা ঠিক ও দারুণ ফর্মে রয়েছে। আমি নিশ্চিত ও নিজের খেলা উপভোগ করছে। ওর খেলা দেখতে দারুণ লাগে। আসলে নাদালের উপস্থিতিটাই ফেদেরারকে চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত রাখে।

আরো খবর »