বাঙালি জাতির আত্মপরিচয়ের মূল ঠিকানা হচ্ছে মহান মুক্তিযুদ্ধ

Feature Image

নোয়াখালী : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, বাঙালি জাতির আত্মপরিচয়ের মূল ঠিকানা হচ্ছে মহান মুক্তিযুদ্ধ। আত্মপরিচয় ছাড়া আত্মবিশ্বাসী হওয়া যায় না। তাই আত্মবিশ্বাসী নতুন প্রজন্ম গড়ে তুলতে হলে তাদের মহান
মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে।
শুক্রবার নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী মদন মোহন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে খেলাঘর জাতীয় শিশু কিশোর ক্যাম্প-২০১৮ ’র এর ২য় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খেলাঘর কেন্দ্রীয় কমিটির চেয়াম্যান অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য মো. মামুনুর রশিদ কিরনসহ খেলাঘর কেন্দ্রীয় কমিটির ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মোজাম্মেল বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তুলতে পাঠ্য পুস্তকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অন্তর্ভুক্ত করা হবে। পাঠ্যপুস্তকে মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের গৌরবময় ভূমিকার পাশাপাশি যুদ্ধাপরাধীদের ঘৃণ্য তৎপরতাও তুলে ধরা হবে।
তিনি বলেন, বর্তমান পাঠ্যপুস্তকে মুক্তিযোদ্ধাদের ভূমিকা লিপিবদ্ধ রয়েছে। কিন্তু নতুন প্রজন্ম জানতে পারছে না যুদ্ধাপরাধীদের কি ঘৃণ্য তৎপরতা ছিল। মুক্তিযুদ্ধের সময়ে তাদের বরবরতার সঠিক চিত্র নতুন প্রজন্মকে নানা উদ্যোগ নেয়া হচ্ছে।
উল্লেখ্য, খেলাঘর কেন্দ্রিয় কমিটি বাংলাদেশ, ভারত ও নেপালের শিশু কিশোরদের নিয়ে ৪ দিনব্যাপী খেলাঘর জাতীয় শিশু-কিশোর ক্যাম্প ২০১৮ আয়োজন করে।

আরো খবর »