ট্রাম্পের জন্য এক ভয়ংকর রাত

Feature Image

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ১৮তম কংগ্রেশনাল ডিসট্রিক্টে তুমুল প্রতিযোগিতাপূর্ণ উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোট গণনার পর ডেমোক্রেট প্রার্থী কনর ল্যাম্ব, রিপাবলিকান প্রার্থী রিক স্যাকন থেকে মাত্র ৬০০ ভোটে এগিয়ে ছিলেন।

পেনসিলভানিয়ার এই নির্বাচনে এক দু:সহনীয় রাত কাটালেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান সাংসদ টিম মারফির পদত্যাগের পর পেনসিলভানিয়ার শূন্য আসনটিতে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১১ সাল থেকেই এই আসনটিতে রিপাবলিকানদের একচ্ছত্র আধিপত্য ছিল। ২০১৬ সালেই আসনেই রিপাবলিকানরা ব্যাপক ব্যবধানে জয়লাভ করেছিল। সেবার এই আসনেই ২০ পয়েন্টের স্পষ্ট ব্যবধানে হিলারিকে হারিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা প্রকাশ হওয়ার পর রিপাবলিকান সাংসদ টিম মারফির গত বছরের অক্টোবরেই পদত্যাগ করেছিলেন। শূন্য আসনের এই নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী কনর ল্যাম্ব ৪৯ দশমিক ৮ শতাংশ ভোট পেয়েছেন আর ডেমোক্রেট প্রার্থী রিক স্যাকন পেয়েছে ৪৯ দশমিক ৬ শতাংশ ভোট। অ্যাবসেন্টি ব্যালট অর্থাৎ যারা উপস্থিত না হয়ে আগে থেকেই লিখিত ভোট পাঠিয়েছিলেন তাঁদের ভোটেই এগিয়ে জান ডেমোক্রেট প্রার্থী কনর ল্যাম্ব।

আরো খবর »