বিশ্বকাপ খেলতে পারবে নেইমার

Feature Image

রাশিয়া বিশ্বকাপে শিরোপারর অন্যতম দাবিদার ব্রাজিল শিবিরে গত দুই মাস ধরে শংকার নাম ছিল নেইমার। দলের সবচেয়ে বড় তারকা চোট পেয়ে চলে গিয়েছিলেন মাঠের বাইরে। অস্ত্রোপচার করতে হয়েছিল পায়ে। বিশ্বকাপে খেলাও একটা সময় অনিশ্চিত ছিল। হতাশা আর নিরাশার দোলাচালে থাকা সমর্থকদের জন্য এবার সুখবর দিলেন ব্রাজিল সুপারস্টার। তার চিকিৎসক ঘোষণা দিয়েছেন, আসন্ন বিশ্বকাপে হলুদ জার্সিতে মাঠ দাপিয়ে বেড়াবেন ২৬ বছর বয়সী তারকা।

নেইমারের চোটের দ্রুত উন্নতি হয়েছে জানিয়ে ব্রাজিল ফুটবল দলের চিকিৎসক রদরিগো লাসমার বলেন, ‘নেইমার খুব দ্রুত সুস্থ হয়ে ওঠার পথে। সুস্থ হওয়ার জন্য সে পরিশ্রম করছে। আশা করি বিশ্বকাপ দলের অনুশীলনে সে ভালো প্রস্তুতি নিয়েই যোগ দিতে পারবে।’

গত ২৫ ফেব্রুয়ারি মার্শেইয়ের বিপক্ষে পিএসজির হয়ে খেলার সময় গোড়ালির চোটে পড়েন নেইমার। তখন বলা হয়েছিল, তার সুস্থ হয়ে উঠতে তিন মাস লেগে যেতে পারে। এ নিয়ে দুশ্চিন্তায় পড়ে গিয়েছিলেন ব্রাজিল-সমর্থকেরা। কারণ ব্রাজিলের প্রথম বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প হবে ২১-২৭ মে। এরপর গত ৩ মার্চ নেইমারের অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু এখন তিনি দিব্যি সুস্থ হয়ে উঠছেন।

সোশ্যাল সাইটের ছবিতেই প্রমাণ যে, নেইমার এখন ক্রাচ ছাড়াই হাঁটতে পারেন। বিশ্বকাপে খেলতে পারলেও চলতি মৌসুমে তার ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে খেলতে পারবেন না নেইমার। নেইমারের চোটের চূড়ান্ত পরীক্ষা হবে ১৭ মে। এর একদিন পর ১৯ মে মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামবে পিএসজি। সুতরাং, নাসের আল খেলাইফির ক্লাবকে হতাশ হতেই হচ্ছে। তার ওপর মৌসুম শেষে দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন কোচ উনাই এমেরি।

আরো খবর »