কুমারখালীর সরকারি খাস পুুকুরে মাছের পোনা অবমুক্তকরণ

Feature Image

 

কুষ্টিয়া জেলা প্রশাসন ও কুমারখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে দীর্ঘ দিনের অবৈধ দখলে থাকা কুমারখালী পৌরসভাস্থ সরকারি খাস পুকুরের অবৈধ দখল উচ্ছেদপূর্বক আজ (৩০ এপ্রিল ২০১৮) সরকারের পক্ষে দখল পুনরুদ্ধারসহ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। কুমারখালী পৌরসভা ও পৌর ভূমি অফিস সংলগ্ন এ খাস পুকুরটির জমির পরিমাণ মোট ০২.২২ একর যার আনুমানিক মূল্য প্রায় ০২ কোটি টাকা।

এটি একটি সরকারি খাস সম্পত্তি। জেলা প্রশাসন, ‍কুষ্টিয়ার নির্দেশনা অনুযায়ী আজ এ পুকুরটির দখল পুনরুদ্ধারপূর্বক মাছের পোনা অবমুক্ত করা হয়। মাছের পোনা অবমুক্ত করেন সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: শাহীনুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) জনাব মুহাম্মদ ‍মুছাব্বেরুল ইসলাম। এ সময় পৌর ভূমি সহকারী কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মানিত কুমারখালীবাসীদের অহবান জানানো হয় যে, পুকুরটি একটি সরকারি সম্পদ। এটি রক্ষার দায়িত্ব আমাদের সবার। এখানে প্রতিদিন দূর-দূরান্ত থেকে এসে অসংখ্য লোকজন অযু-গোসলসহ প্রয়োজনীয় কাজ সম্পাদন করেন।

পুকুরে যেন কেউ ময়লা আবর্জনা ফেলে পুকুর দূষিত না করে সে বিষয়ে আমরা সকলে সচেতন থাকব। একইসাথে সরকারের পূর্বানুমতি ব্যতীত কেউ যেন পুকুরে অবৈধভাবে মাঝ ধরা বা অন্য কোনো আইন বিরোধী কাজে লিপ্ত হতে না পারে সে বিষয়ে সকলের সহযোগিতা একান্তভাবে কামনা করা হচ্ছে। জনগণের জন্য প্রশাসন।

আরো খবর »