বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরটি হচ্ছে না

Feature Image

বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরটি হচ্ছে না। এ বছর আগস্ট-সেপ্টেম্বর মাসে এই সফরটি হওয়ার কথা ছিল। ওই সফরের সময় দুটি টেস্ট এবং তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ হবার কথা ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী বলেছেন, আমরা এটুকুই বলতে পারি যে অস্ট্রেলিয়া সফরটি এ মুহূর্তে হোস্ট করতে চাচ্ছে না বলার পর আমরা একটি বিকল্প সময় প্রস্তাব করেছিলাম তবে এখনো কোন জবাব পাই নি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড ক্রিকিনফোকে বলেছেন, বাংলাদেশ সফরটি বাতিল করার সাথে যে সময় এটি হবার কথা ছিল তার সম্পর্ক আছে। তিনি আরো বলেন, সেই সময়টায় ভারত, ইংল্যান্ড, এবং দক্ষিণ আফ্রিকা ছাড়া বাংলাদেশ সহ অন্য দেশগুলো অস্ট্রেলিয়ায় খুব কমই খেলে থাকে।

অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডকে উদ্ধৃত করে ক্রিকিনফো ওয়েবসাইটের এক রিপোর্টে বলা হচ্ছে, সেখানকার ফুটবল মওসুমের মাঝখানে টিভি চ্যানেলগুলো বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচগুলো দেখাতে আগ্রহী নয় – তাই এই সফরটি বাণিজ্যিকভাবে লাভজনক হবে না বলে অস্ট্রেলিয়ার ক্রিকেট কর্তৃপক্ষ বাংলাদেশকে জানিয়ে দিয়েছে। ক্রিকিনফোর রিপোর্টে বলা হচ্ছে, বিকল্প প্রস্তাব গুলোর মধ্যে একটিতে ২০১৯ বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া দলের বাংলাদেশে সফরের কথা বলা হয়েছিল।

আরো খবর »