বঙ্গবন্ধু স্যাটেলাইট বিশ্বে বাংলাদেশ উচ্চ মর্যাদায় নিয়ে গেছে :প্রধানমন্ত্রী

Feature Image

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে বিশ্বে বাংলাদেশ উচ্চ মর্যাদা অর্জন করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জনগণ নৌকায় ভোট দিয়েছিল বলেই বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করে দেশের উন্নয়নে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। আর এই কাজের ফলেই আজ আমরা বাংলাদেশকে মহাকাশ পর্যন্ত নিয়ে যেতে পেরেছি।

আজ শনিবার সকালে রাজধানীর মুগদায় জাতীয় নার্সিং উচ্চশিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ স্যাটেলাইটের আমাদের সার্বিকভাবে কাজে লাগবে। এটা ব্যবহার করে আমরা শিক্ষা, বিনোদন ও দুর্যোগ ব্যবস্থাপনায় কাজে লাগাতে পারবো। আমাদের আশেপাশের বিভিন্ন দেশে ভাড়া দিয়ে বৈদেশিক মুদ্রাও অর্জন করতে পারবো।

আজ আন্তর্জাতিক নার্স দিবস। ১৮২০ সালের এই দিনে ফ্লোরেন্স নাইটিঙ্গেল জন্মগ্রহণ করেন। তার সম্মানে ১২ মে বিশ্বব্যাপী দিবসটি উদযাপিত হয়। বিশ্বের অন্য দেশের মতো বাংলাদেশেও নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়ে থাকে।

তাই বাংলাদেশের নার্সিং বিষয়ে তিনি বলেন, কোরিয়া সফরকালে সে দেশের সরকারের সঙ্গে বাংলাদেশের নার্সিং সেবা উন্নয়নের বিষয়ে আমার আলোচনা হয়েছে।

তিনি বলেন, ঢাকা মহানগরে আমরা হাসপাতাল বৃদ্ধি করেছি। মুগদার এই প্রতিষ্ঠান থেকে হাজার হাজার নার্স বের হবে এবং মানুষকে সেবা দেবে। স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী তার এলাকায় নিজের পয়সায় একটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করবেন, এর অনুমতিও দেওয়া হবে।

আরো খবর »