‘চাঁদ কন্যা’ মম

Feature Image

বিনোদন প্রতিবেদক : আহসান হাবীব সকালের রচনা ও সরদার রোকনের পরিচালনায় মায়ের জন্য মেয়ের ত্যাগ ও সমাজ সচেতনতামূলক কাজের গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক ‘চাঁদ কন্যা’। নাটকটিতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, এফ এস নাঈম, এন এস জনিসহ আরও অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে, ‘পিতৃহীন শিউলি অসুস্থ মাকে দেখাশোনা ও সংসারের যাবতীয় কাজ কর্ম একা সামাল দেয়। এই সংসারের দায়-দ্বায়িত্ব পালন করতে গিয়ে তার যে কখন বিয়ের বয়স অতিবাহিত হয়ে গেছে তা সে নিজেও বুঝে উঠতে পারেনি। তাই অসুস্থ মা শিউলির বিয়ে নিয়ে বেশ উদ্বিগ্ন থাকে। একদিন শহর থেকে শিউলির মামাত ভাই রিফাত ও তার লেখক বন্ধু রাহিন বেড়াতে আসে। উদ্দেশ্য গ্রামে তাদের নতুন অ্যালবামের গানের মিউজিক ভিডিওর শুটিং করবে। মা শিউলিকে সাবধান করে দেয়, ওদের সামনে সাধারণভাবে না গিয়ে ঘোমটা দিয়ে যেতে। শুধু তাই নয় ওদের সঙ্গে কথা বলতেও মানা করে দেয়। এদিকে রিফাত ও রাহিন শিউলির লম্বা ঘোমটা দেখে খুব অবাক হয়। কিন্তু ঘটনাক্রমে শিউলিকে দেখে মুগ্ধ হয় রিফাত-রাহিন। তারপর নানা বাঁকে নাটকটির কাহিনি এগিয়েছে।’

নাটকে শিউলি চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। সংগীতশিল্পী রিফাত চরিত্রে এফ এস নাঈম ও তার লেখক বন্ধু রাহিন চরিত্রে দেখা যাবে এসএন জনিকে।

আর মমর মায়ের চরিত্রে অভিনয় করেছেন শিরিন আলম। রাজধানীর ৩০০ ফিটে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে।  শনিবার রাত ৮টায় আরটিভিতে নাটকটি প্রচারিত হবে।

আরো খবর »