মডেলিংয়েও বিখ্যাত ব্রাজিল

Feature Image

‘সাম্বা’ নাচের দেশ ব্রাজিল। ফুটবল থেকে শুরু করে দেশটির শিল্প-সংস্কৃতির শাখা-প্রশখা জুড়ে রয়েছে সাম্বার ছোঁয়া। এমনকি ব্রাজিলীয় মডেলদেরও বলা হয় সাম্বা সুন্দরী। সারা বিশ্বেই ব্রাজিলীয় মডেলদের কদর রয়েছে। ব্রাজিলের সেরা কয়েকজন মডেলের কথাই আজ জানা যাক-

আদ্রিয়ানা লিমা

ব্রাজিলের সমুদ্র উপকুলবর্তী শহর সালভাদরে ১৯৮১ সালে জন্ম গ্রহণ করেন আদ্রিয়ানা লিমা। শুধু ব্রাজিলে নয়, পৃথিবীর সেরা সুন্দরীদেরও একজন তিনি। মাত্র ১৫ বছর বয়সে বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড ‘ভিক্টোরিয়া’স সিক্রেট’ এর মডেল হন। এরপর থেকে পৃথিবীর বিভিন্ন দেশে মডেলিংয়ে আলো ছড়াচ্ছেন এই সুপার মডেল।

ক্যামিলা আলভেস

১৯৮২ সালে ব্রাজিলের মিনাস গেরেইস শহরে জন্মগ্রহণ করেন ক্যামিলা আলভেস। মডেলিং ছাড়াও একজন ফ্যাশন ডিজাইনার হিসেবে তাঁর খ্যাতি রয়েছে। দীর্ঘদিন ব্রাজিলের ফ্যাশন জগতে আলো ছড়িয়ে ক্যামিলা বর্তমানে যুক্তরাষ্ট্রে মডেলদের নিয়ে কাজ করছেন।

ফ্যাবিয়ানা তামবসি

উৎসবের শহর রিও ডি জেনিরিওতে ১৯৯২ সালে জন্ম এই সুপার মডেলের। তাঁর আকর্ষণীয় শারীরিক সৌন্দর্য বিশ্বসেরা ফ্যাশন কোম্পানি ও ম্যাগাজিনগুলোর নজর কেড়েছে। বর্তমানে বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড ‘টমি হিলফিগার’র সঙ্গে চুক্তিবদ্ধ। এছাড়া বিশ্ববিখ্যাত ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’ ও ‘এলি’র প্রচ্ছদেও তাঁর ছবি নিয়মিত স্থান পায়।

থাইস অলিভেইরা

ব্রাজিলের বেলো হরিজন্ত শহরে ১৯৯২ সালে জন্মগ্রহণ করেন থাইস অলিভেইরা। ২০০৮ সালে সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে মডেলিংয়ে পা রাখেন। এরপর একে একে ‘টমি হিলফিগার’ ‘ডলস অ্যান্ড গাবানা’ ‘ভিদে বুলা’ এর মতো ফ্যাশন কোম্পানিগুলোর মডেল হিসেবে চুক্তিবদ্ধ হন।

অ্যানা বিয়াত্রিজ ব্যারুস

১৯৮২ সালে ব্রাজিলের মিনাস গেইরাস শহরে জন্মগ্রহণ করেন অ্যানা বিয়াত্রিজ ব্যারুস। এই সুপার মডেলের মডেলিং ক্যারিয়ার শুরু হয় ১৯৯৬ সালে। এ পর্যন্ত ‘গেস’, গুচ্ছি, ‘ডলস অ্যান্ড গাবানা’সহ বহু ফ্যাশন ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন তিনি।

ইসাবেলি বারগসি ফন্টানা

মডেলিং ক্যারিয়ারে এ পর্যন্ত ‘হুগো বস’, ‘হেলেনা রুবিনস্টেইন’, ‘আরমানি’র মতো বিশ্ব বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন ইসাবেলা বারগসি ফন্টানা। ১৯৮৩ সালে ব্রাজিলের পারানা শহরে জন্মগ্রহণ করেন এই সুপার মডেল।

আলেসান্দ্রা আম্ব্রসিও

মাত্র ১২ বছর বয়সে মডেলিংয়ে প্রবেশ করেন আলেসান্দ্রা। ১৯৮৫ সালে ব্রাজিলের বাণিজ্যিক শহর সাও পাওলোতে তাঁর জন্ম। বর্তমানে ফ্যাশন ব্র্যান্ড ভিক্টোরিয়া’স সিক্রেটের সঙ্গে যুক্ত রয়েছেন এই সুপার মডেল।

সিন্তিয়া ডিকার

১৯৮৬ সালে ব্রাজিলের ছোট্র শহর রিও গ্র্যান্ডে জন্মগ্রহণ করেন সিন্তিয়া ডিকার। তিনি ব্রাজিলের প্রথম সারির মডেলদের একজন। ক্যারিয়ারে এ পর্যন্ত ফ্যাশন ব্র্যান্ড ‘টিন ভোগ’, ‘এলি’, ও ‘গুচ্ছি’র সঙ্গে কাজ করেছেন তিনি।

জেইসা সিমিনাজ্জো

২৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান মডেলের জন্ম ১৯৮৯ সালে। জন্ম শহর রিও ডি জেনেইরো থেকে মডেলিং জগতে পা রাখেন তিনি। এরপর বিশ্ব বিখ্যাত ব্র্যান্ডের সঙ্গে কাজ করার পাশাপাশি ফ্যাশন বিষয়ক টেলিভিশন চ্যানেল ‘এফটিভি’র সঙ্গে যুক্ত হন জেইসা।

ড্যানিয়েলা ফ্রেইটাস

‘গ্ল্যামার’ ও ‘এলি’র মতো বিখ্যাত ফ্যাশন ম্যাগাজিনের প্রচ্ছদ মডেল হয়ে ক্যারিয়ার শুরু করেন ড্যানিয়েলা। ১৯৯১ সালে ব্রাজিলের সাও পাওলোতে জন্ম গ্রহণ করেন ২৭ বছর বয়সী এই সুপার মডেল।

আরো খবর »