ব্রাজিলের দ্বিতীয় রাউন্ড কি নিশ্চিত হলো ?

Feature Image

গতকাল ব্রাজিল ২-০ গোলে উড়িয়ে দেয় কোস্টারিকাকে। এই জয়ের ফলে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপ থেকে সবার ওপরে আছে সেলেসাওরা। বলা যায় দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথে অনেকটাই এগিয়ে নেইমাররা।

তবে এরপরেও কোনো বাধা আছে কি ব্রাজিলের? দ্বিতীয় রাউন্ড কি শতভাগ নিশ্চিত ব্রাজিলের?

শেষ ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ সার্বিয়া। যারা গতকাল সুইজারল্যান্ডের বিপক্ষে হেরে যায়। ফলে এখন পয়েন্ট টেবিলের অবস্থা- ব্রাজিল ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে শীর্ষে, দুইয়ে ৪ পয়েন্ট নিয়ে আছে সুইজারল্যান্ড, তিনে আছে সার্বিয়া এবং চারে আছে কোস্টারিকা।

কোস্টারিকাকে হারানোর ফলে সব কঠিন হিসেব এখন সহজ হয়ে গেছে ব্রাজিলের জন্য। তবে শেষ ম্যাচে যদি সার্বিয়ার কাছে হেরে যায় তবে বাদ পড়ার শঙ্কায় থাকবে সেলেসাওরা। তখন সার্বিয়া দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নাম লেখাবে। আর দ্বিতীয় স্থানের জন্য লড়াইটা হবে সুইজারল্যাণ্ড ও  ব্রাজিলের মধ্যে।

তখন সুইজারল্যান্ড তাদের শেষ ম্যাচে কোস্টারিকার সঙ্গে ড্র বা জিতে গেলেও চলে যাবে পরের রাউন্ডে। আর হারলে ব্রাজিলই দ্বিতীয় হিসেবে যাবে পরের রাউন্ডে। কিন্তু ব্রাজিল যদি সার্বিয়াকে হারিয়ে দেয়, তাহলে গ্রুপ সেরা হয়েই ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডে যাবে। তবে যদি ব্রাজিল ও সুইজারল্যান্ড তাদের শেষ ম্যাচে ড্র করে তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে পরের রাউন্ডে যাবে ব্রাজিল। তাই মোদ্দা কথা শেষ ম্যাচে হারা যাবে না নেইমারদের।

আরো খবর »