আর্জেন্টিনার ভক্তদের জন্য সুসংবাদ

Feature Image

বিশ্বকাপ না জিততে পারলে জাতীয় দল থেকে অবসর নেবেন বলে বিশ্বকাপ শুরুর আগে জানিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু বিশ্বকাপের মাঝে একেবারে ইউ টার্ন। বিশ্বকাপ না জেতা পর্যন্ত কোনওভাবে অবসর নিতে রাজি নন। স্পষ্ট জানিয়ে দিয়েছেন লিও মেসি।

২০১৬ সালে কোপা আমেরিকার শতবর্ষীয় আসরের ফাইনালে হারের পর জাতীয় দলকে আলবিদা বলে দিয়েছিলেন মেসি। দিয়েগো মারাদোনা, আর্জেন্টিনার প্রেসিডেন্টের অনুরোধে অবসর ভেঙে ফিরে আসেন তিনি। এরপর একাই আর্জেন্টিনাকে তুলেছেন বিশ্বকাপের মূলপর্বে।কিন্তু বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হারের পর এবার আর্জেন্টিনারই কেউ কেউ মেসির অবসর চাইছেন । কিন্তু তিনি বলে দিয়েছেন, বিশ্বকাপ না জিতে অবসরে যাওয়ার কোনও ইচ্ছাই তাঁর নেই।

‘দ্য মিরর’ কে দেওয়া এক সাক্ষাত্কারে মেসি বলেছেন,”বিশ্বকাপ হাতে তুলে আনন্দ করছি, ছোটবেলা থেকে এই স্বপ্ন দেখে আসছি। অবশ্যই এর সঙ্গে অনেক আবেগ জড়িয়ে রয়েছে। ভাবলেই চুল খাড়া হয়ে যায়। লক্ষ লক্ষ আর্জেন্তিনিয় এতে খুশি হবেন। এই স্বপ্নকে কখনই আমি ছেড়ে দিতে পারি না।” পাশাপাশি তিনি বলেন, “আমরা বিশ্বকাপ জিতব। গোটা দেশ আনন্দ করবে। এই ছবি দেখতে চাই।” সঙ্গে তিনি বলেন, “ক্লাব ফুটবলের প্রায় সব গুরুত্বপূর্ণ ট্রফি জেতা হয়ে গিয়েছে। কিন্তু দেশের বিশ্বকাপ জেতা হয়নি। ২০১৪ সালে আমরা পারিনি। এবার সেই চেষ্টা করে চলেছি। দেশের হয়ে বিশ্বকাপ না জিতে আমি অবসর নিতে চাই না।”

কে জানে মেসির এই স্বপ্ন পূরণ হবে কি না। নাইজেরিয়ার কাছে হেরে গেলে বা ড্র করলেই রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেবে আর্জেন্টিনা। মেসির অবশ্য আর একটা সুযোগ তো থাকছেই,চার বছর পর কাতার বিশ্বকাপে। ফুটবল যুবরাজ তো বলেই দিয়েছেন, বিশ্বকাপ না জিতে অবসরে যাবেন না। যার মানে একটাই-এবার না হলে আসছে বার আবার চেষ্টা করবেন মেসি।

আরো খবর »