কুড়িগ্রামের ডিসির বদলী স্থগিত

Feature Image

কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীনের বদলীর আদেশ প্রত্যাহার করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে কুড়িগ্রাম জেলাবাসী। এ আনন্দের সংবাদে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আনন্দে উদ্বেলিত। আনন্দ ভাগাভাগি করে নিতে তারা একে অপরকে মিষ্টি খাইয়ে খুশীতে মেতে ওঠে।

গত ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় বিসিএস প্রশাসন ক্যাডারের ১০ জন ডিসিকে প্রজ্ঞাপন মূলে বিভিন্ন জায়গায় বদলীর আদেশ জারি করে। এরমধ্যে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীনকে উপসচিব হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বদলীর আদেশ প্রদান করে। আজ রোববার সেই আদেশ বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জন প্রশাসন মন্ত্রণালয়ের সূত্র: ০৫.০০.০০০০১৩৯.০০৫.১৬-৪৯৩ তাং ০৭.১০.২০১৮ ইং।

জেলা প্রশাসক সুলতানা পারভীনকে কুড়িগ্রামে স্বপদে বহাল রাখার খবরে মিষ্টি বিতরণ করেছে জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। অল্পদিনেই কুড়িগ্রামে বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড পরিচালনার মধ্যদিয়ে তিনি সকলের মন জয় করেন। হঠাৎ করে তার বদলীর আদেশে প্রতিবাদে ফেটে পরে জেলার বিভিন্ন প্রান্তের মানুষ। আদেশ প্রত্যাহারের জন্য মানববন্ধন কর্মসূচি দেয়া হয় বিভিন্ন জায়গায়।

রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত নির্দেশটি হাতে পেলে স্বস্থি ফিরে আসে কুড়িগ্রামের মানুষের মধ্যে।
এ ব্যাপারে কুড়িগ্রামের সিনিয়র সিটিজেন এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি একেএম সামিউল হক নান্টু বলেন, অভিনন্দন জেলা প্রশাসক মহোদয়কে তাঁকে স্বপদে বহাল রাখার জন্য। কুড়িগ্রামের উন্নয়নে তিনি অবশ্যই তার স্বপ্নকুঁড়ি’র মধ্যদিয়ে কুড়িগ্রামকে সামনে এগিয়ে নিয়ে যাবেন।

কুড়িগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সাংবাদিক গণ জানান, সদাশয় সরকার কুড়িগ্রামের উন্নয়নের স্বার্থে যোগ্য ব্যক্তিকে পূণর্বহাল করেছে। এতে কুড়িগ্রামের সার্বিক উন্নয়ন তরান্বিত হবে।

ডিসি সুলতানা পারভীন এর বদলীর আদেশে সমগ্র জেলার সাধারণ জনমনে ব্যাপক ক্ষুব্ধতা ও হতাশার সৃস্টি হলেও সবচেয়ে জেলার উলিপুর উপজেলায় এর প্রতিক্রিয়া ছিল ভিন্নতর। উলিপুরের মানব বন্ধনে একজন শিশুর বুকে টানানো ” উন্নয়নের সারথী, গরীবের মা, বদলী হতে দেবোনা” স্লোগানের কথা ও চিত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমে কুড়িগ্রাম ও সারাদেশে ভাইরাল হয়ে পড়ে। হাতিয়া ইউনিয়ন থেকে ক্র্যাচে ভর করে ডিসিসুলতানা পারভীন এর বদলীর প্রতিবাদে মানববন্ধনে অংশ গ্রহণ করেছিলেন গরীব ও অসহায় পঙ্গু হায়দার আলী। তিনি বলেন, বাহে আল্লাহ হামার কান্দন শুনছে। শুকরিয়া আল্লাহকে। কুড়িগ্রামের অনেকেই বলেছেন, একমাত্র ডিসি যিনি মুক্তিযোদ্ধার সন্তান, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ মুক্তিযোদ্ধার সন্তানকে কুড়িগ্রামের ডিসি হিসেবে স্বপদে বহাল রাখার জন্য।

এদিকে গত শুক্রবার জেলার অসংখ্য মসজিদে জুম্মা নামাজ শেষে জেলা প্রশাসক সুলতানা পারভীন এর বদলী বাতিলের জন্যে দোয়া প্রার্থনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

আরো খবর »