মাদারীপুর-৩ আসনে ড. গোলাপকে মনোনয়ন দেয়ায় আতঙ্কে বিএনপি

Feature Image

নিজস্ব প্রতিবেদক : আওয়ামীলীগের ভোট ব্যাংক হিসেবেই মূলত পরিচিত মাদারীপুর-৩ (সদরের আংশিক-কালকিনি-ডাসার) আসন। বিগত ২৭ বছরে এই আসনটিতে শক্ত অবস্থানে রয়েছে আওয়ামী লীগ। ১৯৯১ সাল থেকে পরপর চারবার ব্যাপক ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন সৈয়দ আবুল হোসেন।

কিন্তু দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দেয়া হয় আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে। আর কোন প্রতিদন্দ্বী না থাকায়  বিনা প্রতিন্দ্বীতায় বিজয়ী হন তিনি।

আ.ফ.ম  বাহাউদ্দিন নাছিম এমপি হওয়ার পর থেকেই  তার বিরুদ্ধে রয়েছে বিএনপি-জামাতকে আওয়ামী লীগের কমিটিতে অন্তর্ভূক্ত করার অভিযোগ। আর এতে  ধীরে ধীরে নিজেদের অবস্থান শক্ত করে নিয়েছে বিএনপি।

আর এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাঠ গরম করতে এই আসনে বিএনপি মনোনয়ন দিচ্ছে আনিসুর রহমান তালুকদার খোকনকে। তাই বিএনপি পন্থিরা ছিলেন অনেক আশাবাদি।

তবে প্রধানমন্ত্রী’র বিশেষ সহকারী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপকে আওয়ামী লীগের মননোয়নের খবরে আতঙ্কিত বিএনপি। ড. আবদুস সোবহান গোলাপ একজন সৎ ও ক্লিন ইমেজের নেতা হওয়ায় এ অঞ্চলের মানুষের মাঝে স্বস্তি ফিরে এসছে।  এই এলাকায় আওয়ামী লীগের জনপ্রিয়তা ধরে রাখার জন্যে এমন একজন নেতাই তারা  চাইছেলেন সাধারণ জনগণ।

ইতিমধ্যে তিনি কালকিনির নিজ এলাকায় গড়ে তুলেছেন বেশকিছু প্রতিষ্ঠান।  উন্নয়নে পিছিয়ে পরা গ্রাম রমজানপুরে অন্তত ২০ একর জমিতে ড. আবদুস সোবহান গোলাপ ইতিপূর্বে প্রতিষ্ঠা করেছেন আনারননেছা টেকনিক্যাল স্কুল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট, আলহাজ্ব তৈয়ব আলী শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়, ডক্টর আবদুস সোবহান গোলাপ পলিটেকনিক ইন্সটিটিউট, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ইশান ডিজিটাল সেন্টার, বাংলাদেশ ডাক বিভাগ পোস্ট-ই-সেন্টার, সাব-রেজিস্ট্রি অফিস, বাংলাদেশ কৃষি ব্যাংক উত্তর রমজানপুর হাট শাখা, ইভান ইন্টারনেট সার্ভিস টাওয়ার, ইসলামিক মিশন হাসপাতাল, শিক্ষকদের জন্য আবাসিক ভবন, মোহাম্মদ হোসেন মাস্টার ছাত্রাবাস সহ বিভিন্ন প্রতিষ্ঠান।

আর এরই মধ্যে কাজ চলছে ৪৩কোটি টাকা ব্যায়ে ৫০শয্যার ইসলামিক মিশন হাসপাতাল। প্রস্তাবিত রয়েছে গুলশান আরা নার্সিং ইন্সটিটিউট, অনিশা মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল, কবির উদ্দিন আহম্মেদ হেলথ টেকনোলজি ও সোনালী ব্যাংক উত্তর রমজানপুর হাট শাখার কার্যক্রম।

প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ড. আবদুস সোবহান গোলাপ। এছাড়াও সুযোগ পেলে সারা বাংলাদেশে কালকিনিকে রোল মডেল হিসেবে তৈরি করার স্বপ্ন রয়েছে এই আওয়ামী লীগ নেতার।

আরো খবর »