ওয়ানডে সিরিজের দলে দুই বন্ধু সাকিব-তামিম

Feature Image

ঢাকা  : টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান ও ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে ফিরিয়ে এনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষনা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলের নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা। তার ডেপুটি হিসেবে থাকবেন সাকিব আল হাসান।

গেল এশিয়া কাপের পর থেকে ওয়ানডে দলের বাইরে আছেন সাকিব ও তামিম। দু’জনই ইনজুরির কারণে দলের বাইরে চলে যান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজের টেস্ট ফরম্যাটে সাকিব ফিরলেও তামিম খেলতে পারেননি। তবে আসন্ন ওয়ানডে সিরিজে একসাথেই দলে ফিরলেন দুই বন্ধু সাকিব-তামিম।

টেস্ট সিরিজে সেরা পারফর্মই করেছেন সাকিব। ব্যাট হাতে ১১৫ রান ও বল হাতে ৯ উইকেট নেন তিনি। ফলে সিরিজ সেরা হয়েছেন সাকিব। এমন পারফরমেন্সই বলে দেয়, ওয়ানডে খেলার জন্যও পুরো ফিট সাকিব।
তামিম নিজেকে ফিট করে তোলার জন্য গেল কয়েকদিন কঠোর পরিশ্রম করেছেন। আজও ঢাকা টেস্ট শেষে মিরপুরের পিচে প্রায় সাবলীলভাবে ৩০ মিনিট ব্যাটিং করেছেন তামিম।
এদিকে, ইনজুরির কারণে ঢাকা টেস্টে খেলতে পারেননি বাঁ-হাতি ওপেনার ইমরুল কায়েস। তবে ওয়ানডে দলে আছেন তিনি। সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন নাজমুল ইসলাম অপু ও ফজলে রাব্বি।

আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দু’টি ওয়ানডে হবে ১১ ও ১৪ ডিসেম্বর। প্রথম দু’টি হবে ঢাকার মিরপুরে, পরেরটি সিলেটে।
বাংলাদেশ ওয়ানডে দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লা রিয়াদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন, সাইফ উদ্দিন, আবু হায়দার ও আরিফুল হক।

আরো খবর »