‘কষ্ট লাগে, আসলে বয়স হয়ে যাচ্ছে তো…’

Feature Image

ক্রীড়া প্রতিবেদক : ক্রিকেট খেলছেন এক যুগ ধরে। দেখতে দেখতে বয়সটাও ত্রিশ পেরিয়েছে। বিশ্ব ক্রিকেটে তিনি অনেক আগে থেকেই প্রতিষ্ঠিত তারকা। সেই সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর নিজেকে নিয়ে বললেন, কষ্ট লাগে, আসলে বয়স হয়ে যাচ্ছে তো…।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমন কথা বলেন অধিনায়ক সাকিব আল হাসান। এসময় পাশে ছিলেন মেহেদী হাসান মিরাজ। ম্যাচে নামার গল্প দুজন পাশাপাশি বসেই বললেন।
তার মানে কি অবসরে যাচ্ছেন সাকিব? আসলে কথাটা মজা করেই বলেছেন সাকিব। টেস্ট জয় কেন অন্য রকম সেই কথা বলতে গিয়েই বয়সের কথাটা টেনে আনেন সাকিব।

কোন ফরম্যাটের জয় তাকে বেশি তৃপ্তি দেয়। উত্তর দিতে গিয়ে সাকিব বলেন, টেস্ট শুরুর আগে সব থেকে কষ্ট লাগে। আর জিতে গেলে সব থেকে আরাম লাগে। তৃপ্তির ব্যাপার যেটা, আমি ড্রেসিংরুমেও বলছিলাম, টেস্ট ম্যাচ জয়ের যে মজা সেটা অন্য কোনো ফরম্যাটে লাগে না।

সাকিব থামেন না। বলে চলেন এভাবে, ‘বড় বড় ম্যাচ তো জিতেছি। কিন্তু ওই মজাটা টেস্টের মতো না। তবে শুরুর আগে অনেক কষ্ট হয়, চিন্তা হয়। পাঁচ দিন খেলা, বয়স হয়ে যাচ্ছে… সব মিলে খেলার আগ পর্যন্ত কষ্ট লাগে (অট্টহাসি)।’

বয়সের কথাটা এভাবেই বলেছেন সাকিব। টাইগার অধিনায়ক কথার শেষ করেন আবারো সেই আগের কথাটি বলে, যখন খেলার (টেস্ট ম্যাচে) ভেতরে চলে যাই, বা ব্যাটিংয়ে রান করছি কিংবা বোলিংয়ে ভালো করছি। তখন ওই মজাটা সব থেকে বেশি থাকে। সেটা ওয়ানডে বলি আর টি-টুয়েন্টি বলি, সে থেকে অনেক বেশি (আনন্দ) লাগে।

আরো খবর »