ঢাকাই নায়িকাদের কার কী হাল?

Feature Image

বিনোদন প্রতিবেদক : নাম্বার ওয়ান শাকিব খান ছাড়াও এই সময়ে ঢাকাই ছবিতে আলোচিত নায়কদের মধ্যে আছেন আরিফিন শুভ, বাপ্পি চৌধুরী ও সিয়াম। এছাড়াও আরও বেশ কিছু অভিনেতা দর্শকের মন জয় করেছেন সাম্প্রতিককালে। তবে সেই তুলনায় নায়িকারা আছেন অনেকটাই বেহাল দশায়। ঢালিউড অভিনেত্রীদের অনেকেই অনেক ছবি করলেও দিন শেষে সফলতার মুখ দেখতে পারছেন না কেউই। পারছেন না বাংলা ছবির দর্শক-ভক্তদের হৃদয়ে নাড়া দিতেও।

গত কয়েক বছরে দেখা গেছে, ঢাকাই নায়িকাদের অনেকেই নায়ক নির্ভর হয়ে উঠেছেন। নিজেদের গ্ল্যামারের কথা চিন্তা না করে তারা সুপার হিরোদের সঙ্গে কাজ করে আলোচনায় আসতে চাইছেন। স্বাধীনবাংলা২৪.কম এর এই প্রতিবেদনে হালে এমন কিছু চলচ্চিত্র নায়িকার কথাই উঠে এসেছে।

নুসরাত ফারিয়া
‘শাহেনশাহ‘ ছাড়া নুসরাত ফারিয়ার হাতে বর্তমানে তেমন কাজ নেই। তার বিরুদ্ধে অভিযোগ আছে ১০ লাখ টাকা পারিশ্রমিক দাবি করেন তিনি। চলচ্চিত্রকাররা বলছেন ক্যারিয়ার বেগবান করতে বাজার বুঝে পারিশ্রমিক নেওয়া বিদেশি স্টাইলে বাংলা উচ্চারণ ছাড়তে হবে তাকে। তারপরেই হয়তো সফল হলেও হতে পারেন তিনি।

এর আগে ‘হিরো ৪২০’, ‘বাদশা’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাৎতেরিকি’, ‘বস-২’ ছবিগুলো মুক্তি পেয়েছে নুসরাত ফারিয়ার। এর মধ্যে টালিউডের ‘বাদশা’ ও ‘বস-২’ হিট করলেও বাকি ছবিগুলো তেমনভাবে সাড়া জাগাতে পারেনি।

আইরিন সুলতানা
একের পর এক ছবি করেও সফল হতে পারছেন না আইরিন সুলতানা। ক্যারিয়ারের শুরুতেই দেবাশীষ বিশ্বাসের ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবিটির মাধ্যমে দর্শক মন জয় করেন। তবে এরপরের ছবি ‘ইউটার্ন’, ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ ছবিগুলো সাড়া জাগাতে পারেনি।

অভিনয় করছেন সুস্ময় সুমন পরিচালিত ‘তোকে হেব্বি লাগছে’ ‘এই তুমি সেই তুমি’ ‘এক পৃথিবী প্রেম’ ‘টাইম মেশিন’সহ আরও বেশ কিছু চলচ্চিত্রে। এসব ছবি সফল না হলে ফিল্মি ক্যারিয়ার আবারও হুমকির মুখে পড়বে বলে মনে করছেন নির্মাতারা।

পিয়া বিপাশা
২০১২ সালে লাক্স চ্যানেল সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়া পিয়া বিপাশা একটি চলচ্চিত্রে কাজ করেছেন। ছবিটি হলো ‘রুদ্র দ্য গ্যাংস্টার’। বেশ কিছুদিন ধরে নতুন ছবিতে তার কাজের কথা শোনা গেলেও এখন পর্যন্ত সফল হওয়ার মতো কিছু করতে পারেননি এই নায়িকা।

পূজা চেরি
মডেল হিসেবে মিডিয়ায় পথ চলা শুরু পূজা চেরির। বর্তমানে ‘দহন‘ ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে তার। তবে জাজের ঘরোয়া নায়িকা হয়ে কতদূর যেতে পারেবেন এ সুন্দরী তা নিয়ে সন্দেহ রয়েছে চলচ্চিত্রবোদ্ধাদের। তাদের কথায় পূজাকে সফল হতে হলে সব প্রতিষ্ঠানের ছবিতে কাজ করতে হবে।

এরইমধ্যে কলকাতার ‘নূরজাহান’ আর ‘পোড়ামন টু’ ছবিতে কাজ করেছেন পূজা চেরি। দ্বিতীয় ছবিটি সাড়া জাগায়। এর আগে অগ্নি ছবিতে মাহির ছোট বেলার চরিত্র ও বাদশা ছবিতে জিৎ-এর বোনের ভূমিকায় অভিনয় করেন পূজা।

শিরিন শিলা
‘হিটম্যান’, ‘ক্ষণিকের ভালোবাসা’, ‘মন জানে না মনের ঠিকানা’, ‘মন দিয়ে মন পেয়েছি’, ‘মন নিয়ে লুকোচুরি’, ‘এক মিনিট’, ‘হৃদয় ছোঁয়া ভালোবাসা’সহ অনেক ছবিতে কাজ করেন শিরিন শিলা। বর্তমানে চলচ্চিত্র নিয়েই সব ব্যস্ততা তার। তবে আপামর দর্শকদের কাছে এখনও চিত্রনায়িকা হয়ে উঠেতে পারছেন শিলা।

আরো খবর »