অরিত্রির আত্মহত্যায় তদন্ত কমিটি গঠন

Feature Image

ঢাকা  : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের নির্দেশে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণীর ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার ঘটনায় আজ একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে এবিষয়ে প্রতিবেদন প্রদান করতে নির্দেশ দেয়া হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)’র ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মোহাম্মদ ইউসুফের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে আছেন মাউশি’র ঢাকা অঞ্চলের উপ-পরিচালক সাখায়েত হোসেন বিশ্বাস এবং ঢাকা জেলা শিক্ষা অফিসার বেনজির আহমদ।
আজ শিক্ষামন্ত্রী ভিকারুননিসা নূন স্কুল পরিদর্শনকালে এ নির্দেশ দেন। এসময় তিনি মেধাবী ছাত্রী অরিত্রির অনাকাঙ্খিত মৃত্যু বেদনাদায়ক ও মর্মান্তিক উল্লেখ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

মন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো শিক্ষার্থীকে মানসিক বা শারীরিকভাবে নির্যাতন করা যাবে না। এটি অপরাধ হিসেবে গণ্য।
তিনি বলেন, ‘আজ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে কথা বলেছি, তাদের নানা ক্ষোভের কথা শুনেছি। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার সাথে সাথেই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি সবাইকে এ প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ বজায় রাখার স্বার্থে সার্বিক সহযোগিতা প্রদান করা এবং ধৈর্য ধারণের আহ্বান জানান।
পরিদর্শনকালে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের রুটিন দায়িত্বে নিয়োজিত সচিব ড. অরুনা বিশ্বাস, অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক ও নাজমুল হক খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপসচিব সুবোধ চন্দ্র ঢালী এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো খবর »