নামাজের জন্য মন্দির খুলে নজির হিন্দুদের

Feature Image

নিউজ ডেস্ক : গোহত্যা থেকে হিংসা, সেখান থেকে পরিস্থিতি উত্তপ্ত, এক পুলিশ কর্মকর্তা সহ দুই জনের মৃত্যু, আর এই নিয়েই শাসকদল এবং বিরোধী পক্ষের একে অপরকে কাদা ছোঁড়াছুঁড়ি, এই সব নিয়েই এই মুহূর্তে উত্তপ্ত ভারতের উত্তরপ্রদেশের বুলন্দশহর।

একদিকে যেখানে এই অবস্থা সেখানে এই স্থানেই অন্যদিকে গড়ে উঠল সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির। মুসলমানদের নামাজের জন্য মন্দির খুলে দিলেন হিন্দুরা। সোশ্যাল মিডিয়া থেকে সংবাদ মাধ্যমে ইতিমধ্যেই এই খবর থেকে তার ছবি ভাইরাল হয়ে গিয়েছে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক ঘটনাটি।

জানা গিয়েছে, বুলন্দশহরে মুসলমানদের ধর্মীয় জমায়েত চলছে। এতে যোগ দিতে দূর দূর থেকে মুসলিমরা আসছেন এখানে। রবিবার কিছু মুসলিম যখন জৈনপুর গ্রামে শিবমন্দিরের কাছে উপস্থিত হন তখন তাদের দুপুরের নামাজ পড়ার সময় হয়ে যায়। কিন্তু ওই ধর্মীয় জমায়েতের কারণে এতোটাই ভিড় ছিল যে নামাজ পড়ার মতো স্থান তারা পাচ্ছিল না।

এমতাবস্থায় তাদের পরিষ্কার এবং ফাঁকা স্থানের প্রয়োজন ছিল, তাই তারা সেই গ্রামের হিন্দুদের কাছে যান। গ্রামের প্রধান গঙ্গা প্রসাদ জানান, তাঁরা নমাজের জন্য শিবমন্দিরের ক্যাম্পাস খুলে দেবেন বলে সিদ্ধান্ত নেন।

এক গ্রামবাসীর মতে, সেখানে যতজন মুসলমান উপস্থিত ছিলেন সকলেই তারপর নামাজ পড়তে পারেন।

জৈনপুর গ্রামের এক বাসিন্দা সাহেব সিং বর্মা এক সংবাদ মাধ্যমকে জানান, এই বিষয়টি সম্পর্কে সকলে না জানলেও, মন্দিরে নমাজ পড়ার ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

আরো খবর »