নির্বাচনে মোবাইল কোর্ট পরিচালনায় ৬৩৭ ম্যাজিস্ট্রেট

Feature Image

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় আচরণ বিধি লঙ্ঘন সংক্রান্ত অপরাধ প্রতিরোধের জন্য ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) পরিচালনায় ৬৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে সরকার।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রশাসন ক্যাডারের উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এই কর্মকর্তাদের ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর দেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নিয়োগ করা ম্যাজিস্ট্রেটরা আগামী ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিভিন্ন অপরাধ প্রতিরোধ এবং নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত অপরাধ প্রতিরোধে দায়িত্ব পালন করবেন।

আদেশে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের আগামী ২৭ ডিসেম্বর অবশ্যই সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটের কাছে যোগদান করবেন। আর ঢাকা ও চট্টগ্রাম মহানগর এলাকায় নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের নিজ নিজ বিভাগীয় কমিশনারের কাছে যোগ দিতে বলা হয়েছে।

ঢাকা ও চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকরা প্রয়োজনীয়তার নিরিখে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দায়িত্ব বণ্টন করবেন বলে আদেশে বলা হয়েছে।

আরো খবর »