সোনার স্ক্যানে ট্রলারের ইমেজ, নৌবাহিনী তলব

Feature Image

মুন্সীগঞ্জ : এখনও শনাক্ত করা সম্ভব হয়নি মেঘনায় ডুবে যাওয়া লঞ্চটি । তবে সোনার স্ক্যানে ট্রলার জাতীয় কিছু একটার অস্তিত্ব পাওয়া গেছে। বিআইডাব্লিউটিএর একটি ট্রলারে করে সোনার স্ক্যান দিয়ে এটি শনাক্ত করা হয়েছে। তবে এটি সেই ডুবে যাওয়া ট্রালার কি-না তা এখন নিশ্চিত নয় বলে জানিয়েছেন ঘটনাস্থলে উপস্থিত মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারক আহমেদ।

এর আগে গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে মুন্সীগঞ্জ সদরের চর ঝপটার কাছে একটি মাটিকাটা ট্রলারকে বিপরীত দিক থেকে আসা একটি তেলবাহী ট্যাংকার ধাক্কা দিলে ৩৪ জন যাত্রী নিয়ে ট্রলারটি ডুবে যায়। ১৪ শ্রমিক সাঁতার কেটে তীরে উঠতে পারলেও ২০ শ্রমিকের ভাগ্যে কি ঘটেছে তা এখন নিশ্চিত নয়। তাদের কোনো সন্ধান এখনও পাওয়া যায়নি।

বুধবার উদ্ধার অভিযান শুরু হলেও ট্রলারটি শনাক্ত করতে না পারার বিকেল ৫টার উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ৭টা থেকে আবারো উদ্ধার অভিযান শুরু করা হয়।

বিআইডাব্লিউটিএর চেয়ারম্যান কমোডোর মোজাম্মেল হক দুর্ঘটনাস্থল থেকে জানিয়েছেন, আমরা নদীর নিচে একটি ইমেজ পেয়েছি। পিনপয়েন্টের জন্য ঢাকা থেকে আরো ইকোইপমেন্ট আনা হচ্ছে। একই সাথে নৌবাহিনীর উন্নত মানের জাহাজ আসছে। এটি আসলে আমরা পুরোপুরি নিশ্চিত হবে পারব। আশা করছি কিছু একটা পাওয়া যাবে। সোনার স্ক্যানে ৩০/৪০ মিটারের মধ্যে এটি ধরা পড়েছে।

আরো খবর »