ক্রিকইনফোর টি-২০ বর্ষসেরা তালিকায় সাকিব-মুশফিক-রিয়াদ

Feature Image

দুবাই : ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো’র বর্ষসেরা টি-২০ পারফরম্যান্সের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের তিন তারকা খেলোয়াড় সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাটিং-এ মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। বোলিং পারফরমেন্সে আছেন সাকিব আল হাসান।


গত বছর নিদাহাস ট্রফিতে শ্রীলংকার বিপক্ষে টি-২০ ম্যাচে ২১৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করে জয় পায় বাংলাদেশ। ৫টি চার ও ৪টি ছক্কায় মাত্র ৩৫ বলে অপরাজিত ৭২ রান করে দলকে ম্যাচ জেতান মুশফিক।


নিদাহাস ট্রফির আরেক ম্যাচে দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন মাহমুদুল্লাহ। শ্রীলংকার ছুঁড়ে দেয়া ১৬০ রানের টার্গেটে ওপেনার তামিম ইকবালের হাফ-সেঞ্চুরিতে লড়াইয়ে ছিলো বাংলাদেশ। কিন্তু শেষদিকে কিছুটা চাপে পড়ে গিয়েছিলো বাংলাদেশ। পরে মাত্র ১৮ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাাজিত ৪৩ রান করে বাংলাদেশকে দুর্দান্ত এক জয়ের স্বাদ মাহমুদুল্লাহ।


টি-২০ সেরা ব্যাটিং পারফরমেন্স তালিকায় আরও আছে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল, ডার্সি শর্ট, দক্ষিণ আফ্রিকার হেনরি ক্লাসেন, ভারতের দিনেশ কার্তিকের ইনিংসগুলো। বোলিং তালিকায় সাকিবের সাথে আছেন পাকিস্তানের শাদাব খান, অস্ট্রেলিয়ার অ্যাস্টন আগার, ভারতের ভুবেনশ্বর কুমার, কুলদীপ যাদব, পাকিস্তানের শাহিন আফ্রিদি, ইমাদ ওয়াসিমের নৈপুণ্য।

আরো খবর »