আনিসুল হকের উন্নয়নকাজ সম্পন্ন করবেন নবনির্বাচিত আতিকুল

Feature Image

ঢাকা : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমের সামনে হাজির হয়েছিলেন আজ। এতে প্রয়াত মেয়র আনিসুল হকের শুরু করা নগর উন্নয়নের কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতি দেন আতিকুল ইসলাম।

আজ শনিবার দুপুর ১২টায় রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে সদ্য নির্বাচিত আতিকুল ইসলাম আরো বলেন, আগামী এক বছরে যা করতে চাই তা হলো—ঢাকা উত্তরকে আলোকিত নগরে পরিণত করা, পরিবেশ দূষণ রোধ করা, ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নগর অ্যাপকে সক্রিয় করা। কর ও লেনদেন ডিজিটালাইজড ও অটোমেটেড করা; বৃক্ষ রোপন, নগর বনায়ন, নগর কৃষির বিস্তার ও বিকাশ; প্রতি মহল্লায় উন্মুক্ত পার্ক ও খেলার মাঠ গড়ে তোলার মাধ্যমে সবুজ ঢাকা গড়ে তোলা হবে।

নগরীর দখলকৃত ফুটপাত নাগরিকদের কাছে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করে আতিকুল ইসলাম আরো বলেন, সড়ক নিরাপত্তা ও পরিবহন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে। নতুন যুক্ত এলাকার উন্নয়ন পরিকল্পনা করা হবে।

এ সময় তিনি বলেন, কালেক্টিভ পদ্ধতিতে মশার বিরুদ্ধে ক্রাস প্রোগ্রাম নেওয়া হবে। এজন্য সেনানিবাস, বসুন্ধরা আবাসিক, বিমানবন্দর, ডিএমপি ও সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয় করে এটা বাস্তবায়ন করে মশা দূর করা হবে।

আরো খবর »