মোদিকে একাধিকবার ইমরানের ফোন, তবে…

Feature Image

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দেওয়ার পাকিস্তানের সিদ্ধান্ত সরাসরি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানানোর জন্য একাধিকবার ফোন করেছিলেন ইমরান খান। কিন্তু, ভারত প্রধানমন্ত্রীর অফিসে সেই ফোন রিসিভ করার মতো কেউ সম্ভবত ছিলেন না। ফলে, প্রতিবারই ফোন বেজে গিয়েছে।

মোদিকে ফোনে না পেয়ে পাকিস্তানের সংসদে অভিনন্দনকে মুক্তি দেওয়ার কথা ঘোষণা করেন ইমরান। বলেন, শান্তির বার্তা স্থাপনেই এই সিদ্ধান্ত। শুক্রবার নিজেই এ খবর দিয়েছেন ইমরান।
ইমরানের আরও দাবি, ফোনে না পেয়ে মোদির পিএমও দফতরে বার্তাও দিয়ে রেখেছিলেন। কিন্তু, তাতেও ইতিবাচক সাড়া পাননি। ইমরান বলেন, উত্তেজনা কোন দেশেরই কাম্য নয়। ভারত, পাকিস্তান কারো জন্যই সেটা সুখকর নয়। তাই নিজেই বৃহস্পতিবার মোদিকে ফোনে ধরার চেষ্টা করেছিলাম।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। এর একদিন পরই বুধবার ভারতের দু’টি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে আটক করে পাকিস্তান।

অভিনন্দন পাকিস্তানে হামলা চালাতে গিয়েছিলেন যুদ্ধবিমান মিগ-২১ নিয়ে। তবে সেই যুদ্ধবিমানটি ভূপাতিত করে ফেলে পাকিস্তানের সামরিক বাহিনী। কাশ্মীরীরা তাকে ধরে আক্রমণ করতে চাইলে পাকিস্তান সেনাবাহিনী অভিনন্দনকে নিজেদের জিম্মায় নেয়।

আরো খবর »