পিএসজির জার্সিতে কবে মাঠে নামবেন নেইমার? কাটছে না ধোঁয়াশা!

Feature Image

ক্রীড়া : ফুটবল দুনিয়া কাঁপিয়ে রেকর্ড মূল্যে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজিত) গিয়েছেন ব্রাজিল সুপারস্টার নেইমার। কিন্তু নতুন জার্সিতে সান্তোস জুনিয়রের অভিষেক নিয়ে ধোঁয়াশা অব্যাহত!

গত ৪ আগস্ট পিএসজিতে যোগ দেওয়ার পরের দিনই ফরাসি লিগে তার নামার কথা ছিল। কিন্তু নেইমারের ট্রান্সফার সার্টিফিকেট সময়মতো জমা দিতে না পারায় থমকে যায় অভিষেক।

কিন্তু এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে আগামী রবিবার গুঁইগাম্পের বিপক্ষেও তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। কেন? ফিফার নিয়ম অনুযায়ী নেইমারের সিআইটি লা লিগা কর্তৃপক্ষের পাঠানোর কথা ফরাসি ফুটবল সংস্থায়। বৃহস্পতিবার রাতের মধ্যে তা জমা পড়লে নেইমারের পরের ম্যাচ খেলা কার্যত অসম্ভব।

ব্রিটিশ সংবাদ মাধ্যমের দাবি, নেইমারকে আটকাতে না পেরে ইচ্ছাকৃত ভাবেই এই পথ নিয়েছেন লা লিগা কর্তৃপক্ষ। ক্ষুব্ধ ফরাসি লিগের এক কর্তা বলেছেন, ‘আমরা স্তম্ভিত। ফিফার নিয়ম উপেক্ষা করেছে লা লিগা। ‘ যদিও অভিযোগ অস্বীকার করে লা লিগার এক কর্তা বলেছেন, ‘নির্ধারিত সময়ের মধ্যেই আমরা নেইমারের সিআইটি ফরাসি ফুটবল সংস্থায় পাঠিয়ে দিচ্ছি। আশা করছি, এই সপ্তাহের শেষেই ও মাঠে নামতে পারবেন।

এই পরিস্থিতিতে বার্সেলোনার বিপক্ষে কার্যত যুদ্ধ ঘোষণা করলেন ব্রাজিলীয় তারকা। চুক্তি ভেঙে পিএসজিতে যোগ দেওয়ায় নেইমার ও তার বাবার বোনাস আটকে দিয়েছে বার্সেলোনা। বোনাস আদায় করতে তাই ফিফার দ্বারস্থ হচ্ছেন তিনি। তবে নেইমারকে নেওয়ার জন্য পিএসজি যে ভাবে অর্থ খরচ করছে, তাতে ক্ষুব্ধ জার্মান কিংবদন্তি কার্ল হেইনজ রুমেনিগে।

তিনি বলেছেন, ‘নেইমারকে নেওয়ার জন্য যে বিপুল পরিমাণ অর্থ খরচ করা হয়েছে, তা একেবারেই অযৌক্তিক। আমরা হলে ওই অর্থে স্টেডিয়ামের উন্নতি করতাম। ‘ নেইমারের মতোই ফিলিপে কুটিনহোকে নিয়ে অস্বস্তি বাড়ছে লিভারপুল শিবিরে। বার্সেলোনা খেলতে মরিয়া ব্রাজিলীয় মিডফিল্ডারকে ছাড়তে রাজি নয় লিভারপুল। তাই ক্লাবের বিপক্ষে কার্যত যুদ্ধ ঘোষণা করেছেন তিনি।

আরো খবর »