অধিনায়ক বদল হচ্ছে ভারতীয় ক্রিকেট দলে! কোহলির জায়গায় নেতা হবেন কে?

Feature Image

ক্রীড়া: শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটো টেস্টে নেমেছে ভারত। আর দুটো টেস্টই জিতে সিরিজ হাতে নিয়ে ফেলেছে ভারতীয় দল। টেস্ট সিরিজের পরেই পাঁচটি ওয়ানডে ও একটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত।

টি টোয়েন্টি ম্যাচে হয়তো বিশ্রাম দেওয়া হবে কোহলিকে। কারণ ইত্যাবধি টানা ম্যাচ খেলে চলেছেন ভারত অধিনায়ক। দিন দুয়েকের মধ্যেই নির্বাচকরা বসছেন দলগঠন নিয়ে আলোচনায়। এবং সেখানেই হয়তো নির্বাচকরা স্থির করবেন, কোহলিকে বিশ্রাম দেওয়া হবে একটি মাত্র টি টোয়েন্টিতে।

গত বছর ৪৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কোহলি। তার মধ্যে ৪২টি ম্যাচেই খেলেছেন ভারত অধিনায়ক। একমাত্র অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ধর্মশালা টেস্টে কাঁধের চোটের জন্য নামতে পারেননি কোহলি।

শ্রীলঙ্কা সিরিজের পরেই রয়েছে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। অজিদের বিরুদ্ধে সিরিজে কোহলিকে নিশ্চয় বিশ্রাম দেবেন না নির্বাচকরা। ফলে অজি ও ব্ল্যাক ক্যাপসদের বিরুদ্ধে সিরিজের আগেই কোহলিকে বিশ্রাম দিতে হবে। পর্যাপ্ত বিশ্রাম পেলে ভারত অধিনায়ক সতেজ হয়ে মাঠে নামতে পারবেন।

কোহলিকে যদি শেষপর্যন্ত বিশ্রাম দেওয়া হয়, তাহলে অজিঙ্কে রাহানেরই দলকে নেতৃত্ব দেওয়ার কথা। রোহিত শর্মা এখনও পর্যন্ত নামেননি শ্রীলঙ্কায়। টি টোয়েন্টি ম্যাচে রোহিতেরই দলকে নেতৃত্ব দেওয়ার সম্ভাবনা বেশি। নির্বাচকরা কি শেষ পর্যন্ত রোহতিকেই নেতা বেছে নেবেন? সময় এর উত্তর দেবে।

আরো খবর »