কোনো অফ স্পিনার বোলারকেই ছাড় দেয়নি মুমিনুল-একাই করলেন ৭৩ রান

Feature Image

ক্রীড়া: মুমিনুল হক আর ‘অফ স্পিন’ কেমন যেন একটা রেষারেষির মধ্যে ছিল। এই বিশেষ ধরণের বলটি যেন মুমিনুলের ব্যটকে পছন্দ করছিল না। শ্রীলঙ্কায় প্রথম টেস্টে অফ স্পিনার দিলরুয়ান পেরেরার বলে দৃষ্টিকটুভাবে আউট হওয়ার পর বাদ পড়েছিলেন একাদশ থেকে।

এবার চলতি মাসব্যাপী অনুশীলনে তাকে অফ স্পিন মোকাবেলা করতে শিখিয়েছেন কোচেরা। তাই একটু যেন সামলে উঠেছেন জাতীয় দলের একসময়ের আবশ্যক ‘টেস্ট ব্যাটসম্যান’।

বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে জাতীয় দলের প্রস্তুতি ম্যাচ। তিন দিনের এই ম্যাচের আজ দ্বিতীয় দিনের শুরুতেও বৃষ্টির বাগড়া ছিল। খেলা শুরু হয় দেরিতে।

এদিন মুশফিক একাদশের বিপক্ষে বেশ ভালোভাবেই সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন মুমিনুল। কিন্তু ব্যক্তিগত ৭৩ রানে তাকে থামতে হয়। তামিম ইকবালও (২৯) রানআউট হয়ে যাওয়ায় ইনিংসটিকে বেশি বড় করতে পারেননি।

মুমিনুল যদিও তার দুর্বলতার জায়গাটি, অর্থাৎ অফ স্পিনার নাঈম হাসানকে ভালোই সামলেছেন এদিন। কিন্তু শেষ পর্যন্ত স্পিনার সাকলাইন সজীবের বলে ক্যাচ তুলে দেন। এরপরই লাঞ্চের বিরতি। তার আগ পর্যন্ত তামিম একাদশের রান ৪ উইকেটে ১৬৪। ৩২ রানে অপরাজিত ‘দ্য ফিনিশার’ খ্যাত নাসির হোসেন দারুণ ব্যাট করছেন।

আরো খবর »