ফরিদপুরে ভূবেনশ্বর নদীর উপর নির্মিত আরসিসি ব্রীজের উদ্বোধন

Feature Image

ফরিদপুর থেকে হারুন-অর-রশীদঃ  ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার মৌলভীরচর বাজারের পাশ ঘেঁসে বয়ে যাওয়া ভূবেনশ্বর নদীর উপর নির্মিত আরসিসি ব্রীজের উদ্বোধন করেন ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী(নিক্সন)। বুধবার সন্ধায় ঐ ব্রীজে নানা শ্রেণী পেশার প্রায় হাজারো মানুষের উপস্থিতিতে ব্রীজের উদ্বোধন করা হয়।

 

এ সময় সংক্ষিপ্ত এক বক্তব্যে নিক্সন চৌধুরী বলেন, “গত বছর এলাকাবাসির দাবির প্রেক্ষিতে মাথার ঘাম পয়ে ফেলে এ ব্রীজের কাজ এনে ভিত্তি প্রস্থর স্থাপন করি,আমি যখন রাত দিন এক করে এলাকার সার্বিক উন্নয়ন ও সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছি ঠিক তখনই আমার উন্নয়ন কাজের উদ্বোধন করে কৃতিত্ব নিতে চাইছে আ’লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ।

 

কাজী জাফর উল্লাহকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, বিগত ৩৫ বছরে আপনি (ভাঙ্গা,সদরপুর ও চরভদ্রাসনে) কি উন্নয়ন করেছেন তা এ দেশের মানুষ জানে,আপনি আমার কষ্ট করে আনা ব্রীজের ফিতা কাটবেন তা জনগণ মেনে নেবে না। তারা আপনাকে ভোটের মাধ্যমে জবাব দিয়েছে, সামনে নির্বাচন আমার করা ব্রীজের উদ্বোধন করার চিন্তা না করে ভোটের চিন্তা করেন, মানুষকে আর ধোকা দিয়ে বোকা বানানোর দিন শেষ,ক্ষমতার অপব্যবহার করলে তার জবাব এ দেশের জনগণ ব্যালটে দেবে। এ সময় প্রায় হাজারো লোকের উপস্থিতিতে এমপি নিক্সন বলেন, যেহেতু জনসাধারণের স্বার্থে কষ্ট করে এ ব্রীজ আমি এনেছি তাই আজ স্ব-ঘোষিত ভাবে আমি আজ ব্রীজের উদ্বোধন করে গেলাম।

 

জানা যায় উপজেলার সদর ইউনিয়নের মৌলভীরচর, কে.এম.ডাঙ্গী, টিলারচর, এম.কে.ডাঙ্গী, সুপারী বাগান ও জাকের এর শুরাসহ ৯ টি গ্রামের কয়েক হাজার লোক ৪৫ বছর বাশেঁর সাকো দিয়ে যাতায়াত করেছে। বর্ষা মৌসুমে এই বাশেঁর সাকো দিয়ে এলাকার হাজারো জনসাধারণের পাশাপাশি জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করেছে স্থানীয় স্কুলের কোমলমতি শিশুরা।

 

ঐ দিন সন্ধায় কে.এম.ডাঙ্গী গ্রামের বাসিন্দা শেখ জৈনদ্দিন(৭০)ও আবদুস ছাত্তার প্রামানিক(৭৫)জানায় স্বাধীনতা যুদ্ধের আগে থেকেই এই খালে আছরউদ্দিনের খেঁয়ার পাশাপাশি বাঁশের সাকো দিয়ে কষ্ট করে পার হতো কয়েকটি গ্রামের হাজারো মানুষ। এমপি নিক্সন চৌধুরী আমাদের দু:খ দুর্দশা লাঘবের কথা চিন্তা করে আমাদের স্বপ্নের ব্রীজ করে দিয়েছে। ব্রীজ উদ্বোধন কালে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কাউসার হোসেন,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কালাম মাষ্টার,আ’লীগ নেতা মোঃ আনোয়ার আলী মোল্যা,মোঃ শাহজাহান মোল্যা,ভিপি মিজান,ভিপি কুদ্দুস ও রাসেল জামানসহ এলাকার সর্বস্তরের মানুষ। এলজিইডি এর বাস্তবায়নে ৪৫.০০মিটার আরসিসি ব্রীজের চুক্তিমূল্য ধরা হয়েছে ২,২০,১১,৭৭৯ টাকা।

আরো খবর »