অবিরাম বর্ষনে নীলফামারীর নিম্নাঞ্চল প্লাবিত

Feature Image

নীলফামারী থেকে আব্দুর রাজ্জাকঃ  অবিরাম বর্ষনে নীলফামারীর নিম্নাঞ্চল প্লাবিত ও নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের লোকজন। গত তিনদিন ধরে নীলফামারীতে চলছে অবিরাম বৃষ্টিপাত।

 

অবিরাম বৃষ্টিপাত আর পাহাড়ী ঢলে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার সামান্য নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। ডালিয়া পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ জানায় শুক্রবার দুপুর ১২টা থেকে তিস্তা নদীর পানি বিপদসীমার ৪ সেন্টিমিটার (বিপদসীমা ৫২ দশমিক ৪০) নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া অবিরাম বর্ষনে চারালকাটা, ধাইজান, বুড়িতিস্তা, খড়খড়িয়া, ঘাঘট, ধলেশশ্বরী, বুড়িখোড়া সহ জেলার উপর দিয়ে বয়ে যাওয়া ১৪টি নদীর পানি বেড়েছে। ফলে নদীগুলোর তীরবর্তী গ্রামগুলো হাটু পানিতে তলিয়ে গেছে।

 

পানিতে তলিয়ে গেছে বেশ কিছু এলাকার আমন ক্ষেত। এদিকে পানি নিস্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় জেলার ডোমার পৌরসভা, জলঢাকা পৌরসভা, সৈয়দপুর পৌরসভা শহর ও নীলফামারী পৌর এলাকার বাবুপাড়া, সওদাগর পাড়া, জুম্মাপাড়া, মেলার ডাঙ্গা, মুন্সিপাড়া, হাড়োয়া, প্রগতিপাড়া ও কলেজ পাড়া সহ কয়েকটি পাড়া ও মহল্লায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। ফলে দুর্ভোগে পড়েছে এই সব পাড়া-মহল্লার মানুষজন।

আরো খবর »