মানুষের ভোটাধিকার ধ্বংসকারীরা প্রধান বিচারপতিকে উপদেশ দিচ্ছে

Feature Image

ঢাকা : বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যাদের সৃষ্ট সন্ত্রাসে গোটা বাংলাদেশ রক্তাক্ত, যারা সব প্রতিষ্ঠান ভেঙে তছনছ দিয়েছে, মানুষের ভোটাধিকার থেকে শুরু করে আইনের আশ্রয়লাভের সকল জায়গায় একের পর এক ধ্বংস করে দিয়েছে, তারা আজকে দেশের প্রধান বিচারপতিকে উপদেশ দিচ্ছে।

গতকাল খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রধান বিচারপতির পদত্যাগ দাবি করলে  শুক্রবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধান বিচারপতির পদত্যাগের দাবিকে ‘চরম ঔদ্বত্যপূর্ণ ও স্বাধীন বিচার বিভাগের প্রতি হুমকি’ বলে বর্ণনা করেন রুহুল কবির রিজভী।

তিনি খাদ্যমন্ত্রী সম্পর্কে বলেন, আপনি তো সর্বোচ্চ আদালতে দোষী ও দণ্ডিত অপরাধী। আপনি সংবিধান রক্ষার শপথ ভঙ্গ করে এখনো মন্ত্রী হিসেবে বহাল আছেন। বিশ্বে এমন নজির কোথাও আছে সর্বোচ্চ আদালতে দণ্ডিত ব্যক্তি মন্ত্রী হিসেবে বহাল থাকতে পারে?

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের এই সংবাদ সম্মেলনে দেশজুড়ে দলের সদস্য সংগ্রহ অভিযানে পুলিশ ও ক্ষমতাসীন দলের ‘ক্যাডাররা’ বাধা দিচ্ছে বলে অভিযোগ করেন বিএনপির জেষ্ঠ যুগ্ম মহাসচিব।

তিনি বলেন, গতকালও যশোর, ময়মনসিংহ ও ঝিনাইদহসহ বিভিন্ন জেলাতে তিন শতাধিক গ্রেপ্তার করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, হারুনুর রশীদ, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, হাবিবুল ইসলাম হাবিব ও মীর সরফত আলী সপুও বক্তব্য রাখেন।

আরো খবর »