কালকিনির এনায়েতনগরে অভিযোগ পাল্টা অভিযোগ

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

মাদারীপুর থেকে ইকবাল হোসেন: গ্রাম্য দলাদলির দেশ কালকিনি উপজেলার এনায়েতনগরে হত্যা, গুম, বাড়িঘর ভাঙচুর লুটপাটের ঘটনার পরে এখন শুরু হয়েছে অভিযোগ পাল্টাঅভিযোগের প্রচলন। আর এতে করে মূল ঘটনা উদ্ঘাটনে পুলিশ সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের গলদঘর্ম অবস্থা হয়ে দাঁড়িয়েছে।

জানাগেছে, গত বুধবার রাতে খান কান্দি গ্রামে এজাজুল ও আজিজুল সরদারের দো’চালা টিনের ঘর ভাঙচুরের অভিযোগ আনা হয় প্রতিপক্ষের বিরুদ্ধে। কিন্তু প্রতিপক্ষ এঘটনা অস্বীকার করে পাল্টা অভিযোগ করে তাদের বিরুদ্ধে।

এব্যাপারে গত শনিবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের কাছে আলাউদ্দিন জমাদার, আবুল হোসেন মল্লিক, হারুন জমাদার, মজিদ সিকদার, বাদশা সিকদার, সাহিনা বেগম, গিয়াস উদ্দিন খা, জাহাঙ্গির মৃধা, নাসির খা সহ ১০/১২জন গ্রামবাসী অভিযোগ করে বলেন ‘ জুয়েল মৃধা হত্যার সঠিক বিচার হোক তা আমরাও চাই। কিন্তু বিনাদোষে যেন কাউকে হয়রানী করা না হয় তার দাবী জানাই। হত্যার ঘটনার পরে সে ঘটনায় জড়িত না থাকা সত্বেও শত শত বাড়িতে লুটপাট চালিয়েছে একটি পক্ষ।

আর গত ৭মাস ধরে শতাধিক পরিবার বাড়ি ও গ্রাম ছাড়া। নতুন করে কোন ঘটনা যাতে না ঘটে সেজন্য আমরা বাড়ি ঘরে ফিরছি না। কিন্তু তার পরেও আমাদের বিরুদ্ধে নতুন মামলা দায়েরের লক্ষে বাড়িঘর ভাঙচুরের অভিযোগ করা হচ্ছে। যেখানে আমরা ৭মাস ধরে বাড়ি ও গ্রাম ছাড়া সেখানে আমরা কি ভাবে হামলা চালাবো। আর দো’চালা টিনের ঘর কুপিয়ে আমাদের কি লাভ। আমরা চাই এলাকায় শান্তি আর সেই শান্তি প্রতিষ্ঠা করতে প্রশাসন থেকে শুরু করে নের্তৃবৃন্দদের কাছেও অনুরোধ জানাচ্ছি।’

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »