ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের অপ্রাসঙ্গিক অংশ বাদ দেওয়ার দাবীতে কুষ্টিয়ায় প্রতিবাদ সমাবেশ

Feature Image

কুষ্টিয়া প্রতিনিধিঃ ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের অপ্রাসঙ্গিক অংশ বাদ দেওয়ার দাবীতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে কুষ্টিয়া জেলা আইনজীবি সমিতি ভবনে প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ কুষ্টিয়া জেলা শাখা।

এসময় বক্তব্য রাখেন পিপি এ্যাড, অনুপ কুমার নন্দী, জিপি এ্যাড, আসম আক্তারুজ্জামান মাসুম, প্রবীন আইনজীবি এ্যাড, হারুন অর রশীদ, এ্যাড, শরীফ উদ্দিন রিমন, সিনিয়র আইনজীবি এ্যাড,গোলাম মওলা প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন, এ্যাড, খন্দকার সামস তানিম মুক্তি।

বক্তারা বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে একটি দল ও মহল বিচারাঙ্গনকে ‘বিতর্কিত করার পাঁয়তারা’ করছে। ‘আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। প্রধান বিচারপতির কাছ থেকে দেশবাসী দায়িত্বশীল আচরণ আশা করেন। বঙ্গবন্ধুকে ইঙ্গিত করে তিনি যে বক্তব্য লিখেছেন তাতে আইনজীবীসহ সারাদেশের মানুষ অত্যন্ত ক্ষুব্ধ।

 

বিষয়টি আমাদের পবিত্র সংবিধান দ্বারা স্বীকৃত ও মীমাংসিত।’ তিনি জাতীয় সংসদ সম্পর্কে কটূক্তি করেছেন এবং এই প্রতিষ্ঠানকে হেয় প্রতিপন্ন করেছেন। সংসদকে হেয় করা মানেই গণতন্ত্রকে হেয় করা, জনগণকে হেয় করা। আমরা আইনজীবী অঙ্গন এর প্রতিবাদ জানাচ্ছি।। রায়ে যে সমস্ত ‘আপত্তিকর, অসাংবিধানিক, অগণতান্ত্রিক, অপ্রাসঙ্গিক’ পর্যবেক্ষণ রয়েছে, সেগুলো স্বঃপ্রণোদিত হয়ে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা।

এসময় এ্যাড, আমিনুজ্জামান বিশ্বাস রাজু, এ্যাড,
আবু সাঈদ,এ্যাড, শংকর মজুমদার, এ্যাড, আশরাফ হোসেন, এ্যাড, মামানুর রশীদ, এ্যাড, ইমরান হোসেন দোলন, জেলা পরিষদের সদস্য জান্নাতুল মাওয়া রনিসহ আইনজীবিরা উপস্থিত ছিলেন।

আরো খবর »