চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীর স্মরণে মানিকগঞ্জে কর্মসূচী পালিত

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ  সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের নির্বাহী প্রধান মিশুক মুনীরসহ ৫ জনের মৃত্যু দিবসে মানিকগঞ্জে নানা কর্মসূচি পালিত হয়েছে। এর মধ্যে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন, বৃক্ষরোপন ও চিত্রাংকন প্রতিযোগীতা ।

গতকাল রোববার সকাল ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে দুর্ঘটনাস্থল মানিকগঞ্জের জোকায় তারেক মাসুদ ও মিশুক মুনীরের স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে সেখানে মহাসড়কের পাশে ঘন্টা ব্যাপি মানবন্ধন কর্মসূচি পালিত হয়। এতে অংশ নেয় মানিকগঞ্জ প্রেসক্লাব, বাংলাদেশ রিসোর্স সেন্টার ফর ইনডিজিনিয়াস নলেজ (বারসিক), তারেক মাসুদ -মিশুক মুনীর স্মৃতি সংসদ, জাগো বাংলা ফাউন্ডেশন, সুশাসনের জন্য নাগরিক-সুজন, কাকজোর গোল্ডেন ক্লাব, বৈন্যা উল্কা ক্লাব, সাবিসসহ কয়েকটি সংগঠন।

মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন জেলা ঘাতক দালাল নির্মূল কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব, প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, ,বারসিকের সমন্বয়কারী বিমল রায়, তারেক মাসুদ -মিশুক মুনীর স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রিপন আনছারী, জাগো বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বিএম খোরশেদ, নাট্য পরিচালক গিনি আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের জেলা কমিটির সভাপতি আতাউর রহমান তোহা ,ছাত্র ইউনিয়ন মানিকগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি নজরুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

বক্তারা সড়ক দুর্ঘটনা মামলায় সাজাপ্রাপ্ত বাস চালক জামির হোসেনের বিরুদ্ধে নি¤œ আদালতে দেয়া রায় উচ্চ আদালতে বহাল রাখার দাবী জানান। এছাড়া, দুর্ঘটনাস্থলে নিহত তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে একটি ম্যুরাল নির্মাণ, ঢাকা-মানিকগঞ্জ-পাটুরিয়ায় রেল লাইন স্থাপন, ঢাকা-আরিচা মহাসড়ককে চার লেনে উন্নীতকরণ, লাইসেন্সবিহীন চালকদের গাড়ী চালানো থেকে বিরত থাকা, অদক্ষ চালককে দক্ষ করে গড়ে তোলাসহ নিরাপদ সড়কের দাবী জানান।
পরে জোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতাধিক শিক্ষার্থী চিত্রাংকন প্রতিযোগিতা অংশ নেন। জোকা ও বানিয়াজুরী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জনের স্মরণে বৃক্ষ রোপন করা হয়।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট কাগজের ফুল চলচ্চিত্রের সুটিং স্পট থেকে ফেরার পথে ঢাকা-আরিচা সড়কের জোকা নামক স্থানে বাসের সাথে মাইক্রোবাসের সংঘর্ষে মাইক্রোবাসের আরোহী তারেক মাসুদ, মিশুক মুনীরসহ ৫জন নিহত হন। চলতি বছরের ২২ ফেব্রæয়ারী মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের যুগ্ম জজ আল মাহমুদ ফায়জুল কবীর বাস ড্রাইভার জামির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। আসামী আপিল করায় বর্তমানে মামলাটি হাইকোর্টে বিচারাধীন আছে।

 

আরো খবর »