কুমারখালী পাবলিক লাইব্রেরীর নতুন কমিটির প্রথম সভা

Feature Image

সন্ধ্যায় কুমারখালী পাবলিক লাইব্রেরীর নতুন কমিটির প্রথম সভা পাবলিক লাইব্রেরীতে অনুষ্ঠিত হলো লাইব্রেরীর নতুন সভাপতি সুদক্ষ উপজেলা নির্বাহী অফিসার মো: শাহনীনুজ্জামান। সভায় কমিটির পরিচিত এবং বিবিধ আলোচনার বিষয়বস্তু ছিল সদস্য নবায়ন, নতুন সদস্য সংগ্রহ, লাইব্রেরী পাঠাগারে পাঠাভ্যাস গড়ে তোলা, বিদ্যালয়/মহাবিদ্যালয়্ এর শিক্ষার্থীদের মধ্যে বইপড়া ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা, ৯টি দোকান ঘরের ভাড়া আদায়, লাইব্রেরীয়ানের সম্মানী বৃদ্ধি এবং সদস্য চাঁদা সংগ্রহকারী নিয়োগ সহ ডিসেম্বরে নাটোৎসব এবং ফেব্রুয়ারীতে বইমেলার আয়োজন নিয়েও বিস্তারিত আলোচনা হয়।

 

এছাড়াও লাইব্রেরীর ভৌত অবকাঠামো সংষ্কার সহ লাইব্রেরীর উন্নয়ন নিয়ে সম্যক আলোচনা চলে। লাইব্রেরীা আয়-ব্যয় এবং নির্বাহ সহ লাইব্রেরীর সম্পদ সম্পর্কেও উপস্থিত সদস্যদে অবহিত করানো হয়। লাইব্রেরীর প্রাণ পাঠক ওসদস্য এই দুই বিষয় বাস্তাবায়নের লক্ষ্যে আগামী ১৭ আগস্ট ষবাপতি মহোদয় এর উপস্থিতিতে শহরের বিভিন্ন স্কুল/কলেজের শিক্ষকদের্ সদস্য হওয়ার প্রণোদনা সৃষ্টিতে সদস্য অভিযান চলবে।

 

লাইব্রেরীর সাধারন সম্পাদক মমতাজ বেগম ছাড়াও সাবেক সম্পাদক নন্দগোপাল বিশ্বাস ও বর্তমান কমিটির নির্বাহী সদস্য, সহভাপতি আকরাম হোসেন, যুগ্ম সম্পাদক আব্দুর রফিক বিশ্বাস, সহ সম্পাদক মুন্সী মাহমুদ হোসেন মানু,দপ্তর সম্পাদক উজির আলী, সাংস্কৃতিক সম্পাদক কে এম আলম টমে, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল আমিন বাবু, রওশনারা নীলা, মাসুদ রানা, এবিএম কাইসার রেজা পাশা, আকরাম হোসেন, আব্দুল হক, শামিমা পারভিন রোজী, দীপু মালিক প্রমুখ উপস্থিত ছিলেন সবাই তাদের সুচিন্তিত মতামত দেন। শিক্ষার্থীদের জ্ঞান বিকাশের সূতিকাগার নতুন কমিটির প্রথম সভা বেশ প্রাণবন্ত আলোচনার মধ্যে শেষ হয়।

আরো খবর »