৭ তলা থেকে মাটিতে আছড়ে পড়ল BMW, চালকের কী হল জানেন?

Feature Image

নিউজ ডেস্ক : রাখে হরি মারে কে! বিএমডবলু ঘোরাতে গিয়ে ব্রেক ফেল। গ্যারাজের পিছনের দেওয়াল ভেঙে ফেলেছিলেন চালক। সাত তলা থেকে একেবার মাটিতে। নিচে তখন একটি গাড়ি ঘোরানো হচ্ছিল। অত উঁচু থেকে পড়া বিএমডবলুর অভিঘাতে পিষে যেত পারত নিচের গাড়িটিও। মৃত্যু অবধারিত ছিল। তবে মৃত্যুমুখ থেকে ফিরে এসেছেন বিএমডবলুর চালক। দ্রুততার সঙ্গে তাঁকে গাড়ি থেকে বের করেন পথচলতি মানুষ। গাড়ি ধ্বংস হয়ে গেলেও, স্থানীয়দের উপস্থিত বুদ্ধিতে বড় ক্ষতি এড়ানো সম্ভব হয়।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের অস্টিনের এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এত বড় দুর্ঘটনার পর কীভাবে চালক কার্যত অক্ষত রইলেন তা নিয়ে চলছে গবেষণা। সিসিটিভি ফুটেজ অবশ্য এই আলোচনায় রসদ জুগিয়েছে। জুলাই মাসের মাঝামাঝি অস্টিনের ওই গ্যারাজে এই ঘটনা ঘটেছিল। সম্প্রতি ওই ভিডিও প্রকাশ্যে আসে। পুলিশ সূত্রে খবর, বিএমডবলুর চালকের আসনে ছিলেন এক মহিলা। যিনি গাড়িটির মালিকও। বহুতল ওই গ্যারাজে তিনি বিলাসবহুল গাড়িটি নিয়মিত রাখেন। ঘটনার দিন ওই চালক গাড়িটি পিছনের দিকে ঘোরাতে গিয়েছিলেন। গাড়ির গতি ভালই ছিল। কোনও কারণে বিএমডবলুর ব্রেক ফেল করে। গ্যারাজের দেওয়াল ছিল কাচের। কাচ ভেঙে গাড়ি সাত তলা থেকে নিচে এসে পড়ে। নিচের তলায় তখন একটি চারচাকার গাড়ি গ্যারাজে ঢোকানো হচ্ছিল। গাড়িটি গ্যারাজে ঢোকানোর পর কোনও কারণে বার করা হয়। এই সময় তীব্র আওয়াজে বিএমডবলুটি নিচে আছড়ে পড়ে। নিচে থাকা গাড়িটির ওপর বিএমডবলু পড়লে আরও বড় ক্ষতি হতে পারত। কার্যত কান ঘেঁষে বড় বিপদ কেটে যায়। বিএমডবলু নিচে পড়ে একেবারে ধূলিস্মাৎ হয়ে যায়। ঘটনাস্থলে থাকা এক ব্যক্তি এগিয়ে আসেন। পরে আরও কয়েকজন উদ্ধারকাজে হাত লাগান। শেষ পর্যন্ত রক্তাক্ত অবস্থায় চালককে গাড়ি থেকে বের করা হয়। তাঁর আঘাত লাগলেও সংকট কেটেছে বলেই চিকিৎসকরা জানিয়েছেন।

প্রসঙ্গত, গত বছরে ওই গ্যারাজে একই ধরনের ঘটনা ঘটেছিল। একটি গাড়ি কাচ ভেঙে পিছনের দিকে ঝুলে পড়েছিল। সে যাত্রায় অল্পে ফাঁড়া কেটেছিল। কয়েক মাসের মধ্যে ফের একই ধরনের ঘটনা বুঝিয়ে দিল মার্কিন ড্রাইভারদের একাংশের বদভ্যাস যায়নি।

আরো খবর »