দেখে নিন বিপিএল ইতিহাসের সেরা ব্যাটসম্যান কে

Feature Image

ক্রীড়া ডেস্ক : ২০১২ সালের ৯ ফেব্রুয়ারি ৬ টি দল নিয়ে প্রথম বারের মত শুরু হয় বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। ২০১২ সাল থেকে শুরু করে এখন পয়ন্ত মোট ৪ বার এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। যেখানে ৩ বার ঢাকা এবং ১ বার কুমিল্লা চ্যাম্পিয়ন হয়েছে। অাগামী ২ নভেম্বর হবে এর পঞ্চম অাসর। যেখানে এবার মোট ৮ টি দল অংশ গ্রহন করবে। বিপিএলে ৪ অাসরে সর্বচ্চো ১০ নান সংগ্রহক।

১। মুশফিকুর রহিম : এখন পয়ন্ত বিপিএলের সর্বচ্চো রান সংগ্রহক বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। ৪৩ ইনিংসে ৩৬.৬২ গড়ে ১১৭২ রান করেছেন তিনি। ৭ টি অর্ধশতকে তার সর্বচ্চো স্কোর ৮৬।

 

২। মাহমুদউল্লাহ রিয়াদ : সর্বোচ্চ রান সংগ্রহের দ্বিতীয় স্থানে রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ। ৪৭ ইনিংসে ২৭.২০ গড়ে ১০৮৮ রান করেছেন তিনি। করেছেন ৫ টি অর্ধশতক। মাহমুদউল্লাহর সর্বচ্চো স্কোর ৬২।

৩। তামিম ইকবাল : গত অাসরের সর্বচ্চো রান সংগ্রহক তামিম ইকবাল অাছেন তৃতীয় স্থানে। ৩৩ ইনিংসে ৩৪.২০ গড়ে ১০২৬ রান করেছেন তিনি। বিপিএলে এখন পয়ন্ত সর্বচ্চো ১২ টি অর্ধশতক করেছেন তিনি। তামিমের সর্বচ্চো স্কোর ৭৫ রান।

৪। সাকিব অাল হাসান : বিশ্ব সেরা অলরাউন্ডার অাছেন চার নম্বারে। বিপিএলে ২ বার চ্যাম্পিয়ন হয়েছে তার দল। জিতেছেন ২ বার টুর্নামেন্ট সেরা খেতাব। ৪৭ ইনিংসে ৩৬.৯৭ গড়ে ৯৭১ রান করেছেন তিনি। ৮৬* সর্বচ্চো স্কোরে তার অর্ধশতক ৩ টি।

৫। অাহমেদ সেজাদ : বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বচ্চো রান সংগ্রহক পাকিস্তানি ওপেনার অাহমেদ সেজাদ। বরিশাল বার্নাসের হয়ে ১ টি সেঞ্চুরি অাছে তার। ২৭ ইনিংসে ৪০.৭৩ গড়ে ৯৩৭ রান করেছেন তিনি। ৭ টি অর্ধশতকে তার সর্বচ্চো স্কোর ১১৩* রান।

৬। এনামুল হক বিজয় : বিপিএলের প্রথম অাসর থেকেই খেলছেন বিজয়। ৪৫ ইনিংসে ২৩.৬৯ গড়ে ৯২৪ রান করেছেন তিনি। ৪ অর্ধশতকে তার সর্বচ্চো স্কোর ৮৩ রান।

৭। সাব্বির রহমান : বিপিএলে দ্বিতীয় সর্বচ্চো ম্যাচ খেলেছেন তিনি। গত অাসরে রাজশাহীর হয়ে সেঞ্চুরি করেছেন তিনি। ৪৪ ইনিংসে ২২.৭৫ গড়ে ৯১০ রান করেছেন সাব্বির। ২ অর্ধশতকে তার সর্বচ্চো স্কোর ১২২ রান।

৮। নাসির হোসেন : বর্তমান সময়ে দারুন ফর্মে থাকা নাসির অাছে অস্টম স্থানে। ৪০ ইনিংসে ২৪.৫৫ গড়ে ৮৮৪ রান করেছেন তিনি। নাসিরের সর্বচ্চো স্কোর ৮০।

৯। ইমরুল কায়েস : এবারের অাসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন তিনি। ৪০ ইনিংসে ২১.৭৯ গড়ে ৮৫ রান করেছেন তিনি।
১০। সাহরিয়ার নাফিজ : অন্যদের থেকে অনেক এগিয়ে বাংলাদেশ দলের এই সাবেক ওপেনার। বিপিএলে সেঞ্চুরি ও করেছেন তিনি। ৩২ ইনিংসে ৩০.৭০ গড়ে ৮২৯ রান করেছেন তিনি। ৬ টা অর্ধশতকে তার সর্বচ্চো স্কোর ১০২* রান।

আরো খবর »