বন্যায় জামালপুরে ৭৮ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

Feature Image

জেলা প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

জামালপুর: জামালপুর অঞ্চলে যমুনা ও ব্রহ্মপুত্র নদের পানি বাড়ছে তো বাড়ছেই, কমার কোনও নাম নেই। বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বন্ধ ঘোষণা করা হয়েছে জেলার ৭৮টি  শিক্ষা প্রতিষ্ঠান। জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিন সোমবার এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, গত কয়েকদিনের টানা বৃষ্টিতে জেলার ৫ উপজেলার ৩০টি ইউনিয়নের দেড় লাখেরও বেশি মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। তলিয়ে গেছে রোপা আমনের বীজতলা।

সরেজমিনে দেখা যায়, যমুনা, ব্রহ্মপুত্রসহ শাখা নদীগুলোর পানি হু হু করে বাড়ছে। আগে প্লাবিত হওয়া ইসলামপুর ও দেওয়ানগঞ্জ ছাড়াও নতুন করে বন্যায় প্লাবিত হয়েছে মেলান্দহ, মাদারগঞ্জ ও সরিষাবাড়ি উপজেলার বিস্তীর্ণ এলাকা। সড়ক তলিয়ে যাওয়ায় বন্ধ হয়ে গেছে মেলান্দহ-মাহমুদপুর, ইসলামপুরের আমতলী-শিংভাঙ্গা, আমতলী-উলিয়া বাজার, মলমগঞ্জ-জারুলতলা, ইসলামপুর-গুঠাইল সড়ক যোগাযোগ।

সোমবার সকালে জামালপুর পানি উন্নয়ন বোর্ড (পাউবো)-এর নির্বাহী প্রকৌশলী নব কুমার রায় জানান, ‘গত ২৪ ঘণ্টায় বাহাদুরাবাদ পয়েন্টে যমুনার পানি ৫৬ সেন্টিমিটার থেকে বেড়ে আজ বিপদসীমার ১শ’ ১৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।’

এ ব্যাপারে জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাসেল সাবরিন জানান, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যাদুর্গত ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় ১৫ মেট্রিকটন চাল ও ২০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »