ষোড়শ সংশোধনী নিয়ে অবস্থান রাষ্ট্রপতিকে জানাল আ’লীগ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে তার বাসভবনে নৈশভোজের একদিন পর সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে দেখা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বঙ্গভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের তিনি বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে রাষ্ট্রপতিকে দলের অবস্থান জানাতে এসেছিলেন।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ষোড়শ সংশোধনী বিষয়ে দলের অবস্থান এর আগেই জানানো হয়েছে। সেই অবস্থান থেকে তা এবার রাষ্ট্রপতিকে জানানো হলো।’

এরপর তিনি (রাষ্ট্রপতি) কি করবেন সেটা তার এখতিয়ার বলেও উল্লেখ করেন সেতুমন্ত্রী বলেন, “এটা তার এখতিয়ার।  তিনি কি সিদ্ধান্ত নেবেন সেটা পরে জানা যাবে।”

ওবায়দুল কাদের যখন বঙ্গভবনে যান, তখন জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছিলেন রাষ্ট্রপতি। এ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন প্রধান বিচারপতি এসকে সিনহা।

তবে তার (প্রধান বিচারপতি) সঙ্গে দেখা হয়নি বলে সাংবাদিকদের কাছে দাবি করেন ওবায়দুল কাদের।

গত ১ আগস্ট ষোড়শ সংশোধনী বাতিলের রায় পূর্ণাঙ্গ প্রকাশের পর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একাধিক মন্ত্রীসহ অনেক নেতার সমালোচনার মুখে পড়েন প্রধান বিচারপতি।

এরই মধ্যে শনিবার রাতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে তার বাসভবনে দেখা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার সঙ্গে নৈশভোজেও অংশ নেন ওবায়দুল কাদের।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »