‘বন্যার্তদের জন্য সরকারের যা করা দরকার ছিল করেনি’

Feature Image

জেলা প্রতিনিধি,স্বাধীনবাংলা২৪.কম

ঠাকুরগাঁও: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভারতের বাঁধগুলো খুলে দেওয়ার কারণেই হঠাৎ করে উত্তরাঞ্চলের তিস্তাসহ সকল নদ-নদীতে পানি বেড়ে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এই দুর্যোগ মোকাবিলা করার জন্য সরকারের যা করা উচিত ছিল দুর্ভাগ্যজনকভাবে সেটি লক্ষ্য করা যায়নি।

সোমবার বেলা ১২টায় নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও আশ্রয়কেন্দ্রে ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন তিনি।

দ্রুত পদক্ষেপ গ্রহণ শেষে সরকার বন্যায় আটকে পড়া মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসবে বলে আশা ব্যাক্ত করে তিনি বলেন, আমাদের নেত্রী নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন বন্যা কবলিত অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর জন্য।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে সরকার বাংলাদেশে নাটক সৃষ্টি করেছে। এই রায়ের মাধ্যমে সরকারে টিকে থাকার নৈতিক অধিকার যে আওয়ামী লীগের নেই সেটি প্রতিষ্ঠিত হয়েছে। এই রায়ে যে বিষয়গুলো এসেছে তা ধ্রুব তারার মতো সত্য।

এরআগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঠাকুরগাঁওয়ে বন্যা কবলিত কয়েকটি আশ্রয়কেন্দ্রে অসহায় মানুষের মাঝে চাল, ডাল ও শুকনো খাবার বিতরণ করেন ও বন্যা প্লাবিত এলাকা পরিদর্শন করেন।

এসময় আরো উপস্থিতি ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নূর চৌধুরী প্রমূখ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »