‘ছাত্র শিবিরের বিরুদ্ধে অ্যাকশন শুরু হয়েছে’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরের বিরুদ্ধে ‘অ্যাকশন’ শুরু হয়েছে জানিয়ে ছাত্রলীগর সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছেন, এই ‘অ্যাকশন’ চলতে থাকবে। গত কয়েক দিন ধরে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিবির কর্মী সন্দেহে বেশ কয়েকজনকে পিটুনির প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

সোমবার জাতীয় শোক দিবসকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় এক রক্তদান কর্মসূচিতে এসব কথা বলেন জাকির।

গত ৭ আগস্ট সিলেটের জালালাবাদে দুর্বৃত্তের হামলায় ছাত্রলীগের দুই কর্মী মারাত্মক আহত হন। এদের মধ্যে কুপিয়ে প্রায় বিচ্ছিন্ন করে ফেলার পর মদন মোহন কলেজ ছাত্রলীগের কর্মী সিলেট সদর উপজেলার পীরপুর টুকেরবাজারের শাহীন আহমদের হাত কেটে ফেলতে হয়।

দুই দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক বিক্ষোভে শিবিরের বিরুদ্ধে ‘অ্যাটাকিং’ হতে দলীয় নেতা-কর্মীদেরকে নির্দেশ দেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

সিলেটের ঘটনার পর লক্ষ্মীপুর শহর, চট্টগ্রাম কলেজ, রাজশাহী বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন এলাকায় শিবির সন্দেহে ব্যাপক পিটুনি দেয়া হয় শিবির নেতা-কর্মীদের।

জাকির হোসাইন বলেন, “ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে শিবিরের বিরুদ্ধে ‘অ্যাকশন’ শুরু হয়ে গেছে। শিবির দমন না হওয়া পযন্ত এই ‘অ্যাকশন’ চলতে থাকবে।”

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসা পরিষদের সভাপতি এম ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইহতেশামুল হক, স্বাধীনতা চিকিৎসা পরিষদের সাধারণ সম্পাদক এম এ  আজিজ প্রমুখ। আলোচনার আয়োজন শেষে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক-দুজনই রক্ত দেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »