ইবিতে ৩০ শিবিরকর্মীর বিরুদ্ধে মামলা

Feature Image

ইবি থেকে এ আর রাশেদঃ  ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাদ্দাম হোসেন হলে তল্লাশি চালিয়ে ১১টি ককটেল ও বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার পুলিশ, হল প্রশাসন ও প্রক্টরিয়াল বডির উপস্থিতে কয়েক দফায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। এ ঘটনায় অজ্ঞাত ৩০ শিবিরকর্মীর বিরুদ্ধে ইবি থানায় একটি মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

জানা যায়, গতকাল রোববার দুপুর তিনটার দিকে সাদ্দাম হোসেন হলে এক শিবির নেতাকে নাশকতার অভিযোগে মারধর করে ছাত্রলীগ। পরে পুলিশ, হল প্রশাসন ও প্রক্টরিয়াল বডির উপস্থিতে সাদ্দাম হোসেন হলের সামনে ও ভিতর থেকে দুই শিবির কর্মীকে আটক করা হয়। এরপর বিশেষ তথ্যের ভিত্তিতে প্রায় ছয় ঘন্টা হল তল্লাশি চালিয়ে (৪২৩, ৩১৬, ৩১৭ ও ৩১৮ নং) কক্ষ থেকে ১১টি ককটেল, বোমা তৈরীর সরঞ্জাম, দেশীয় অস্ত্র, হকস্টিক ও রড উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় রবিবার রাত নয়টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষে বাদী হয়ে ৩০ থেকে ৪০ জন অজ্ঞাত শিবিরিকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বিষ্ফরোক দ্রব্য আইনে একটি মামলা করা হয়েছে। মামলা নং-(১৫/১৩-০৮-১৭)। এ বিষয়ে তদন্ত চলছে। খুব দ্রæত এর সাথে জড়িতদের গ্রেফতার করা হবে।’
এদিকে ওই ঘটনার পর থেকে ক্যাম্পাসকে শিবির মুক্ত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এছাড়া ক্যাম্পাসের কোথাও শিবির পেলে তাকে সাথে সাথে প্রতিহত করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগ সভাপতি।

আরো খবর »