চরভদ্রাসনে বেড়েই চলছে পদ্মার করাল গ্রাস দিশেহারা নদী পারের মানুষ

Feature Image

উপজেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ফরিদপুর (চরভদ্রাসন) থেকে আবদুস সবুর কাজল: ফরিদপুর চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের বড় বালিয়া ডাঙ্গী গ্রামের অপর একটি অংশ ভাঙ্গনের কবলে পতিত হয়েছে। পাঁচ ঘন্টার ব্যাবধানে বিদ্যুতের খুটি সহ সাতটি বসতভিটা গ্রাস করেছে প্রমত্বা পদ্মা। দিশেহারা মানুষ গুলো আশ্রয় নিচ্ছে সরকারী রাস্তার উপর।

সোমবার দুপুর দুইটার সময় হঠাৎ করেই প্রচন্ড শ্রোত আঘাত হানে মন্ডল পাড়া নামে পরিচিত বালিয়া ডাঙ্গীর ঝুকি পূর্ন অপর একটি অংশে। মাত্র পাঁচ ঘন্টার ব্যাবধানে নদী গর্ভে বিলীন হয় মাসুদ মোল্যা-১,সাইদুর মোল্যা,ছামাদ মোল্যা,মাসুদ মোল্যা-২,রাজ্জাক মন্ডল,সোহেল মন্ডল ও আশরাফ মন্ডলের বসত ভিটা ।

সোমবার সন্ধায় ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহি প্রকৌশলী মো: সুলতান মাহমুদ ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন করেন। তিনি জানান চরভদ্রাসনকে ভাঙ্গন হতে স্থায়ীভাবে রক্ষা করার পরিকল্পনা রয়েছে। হঠাৎ ভাঙ্গনের কবলে পরা স্থান আমি দেখে এসেছি। উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান জানান নতুন করে ভাঙ্গন কবলিত স্থানের অবস্থা খুবই ঝুকি পূর্ন। মঙ্গলবার ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ পাচঁ শত টাকা খাদ্য সামগ্রী বিতরন করা হবে। তিনি আরও জানান এ পর্যন্ত ২৯ টি  বসতভিটা নদী গর্ভে বিলীন হয়েছে এবং ঝুঁকির মধ্যে রয়েছে ৫৩ টি বাড়ী। প্রায় এক হাজার মিটার জুড়ে ভাঙ্গন অব্যাহত রয়েছে। চরম আতংকে দিন পার করছে পদ্মা পারের মানুষ ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »