টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Feature Image

গোপালগঞ্জ থেকে এস এম সাব্বিরঃ  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল ১০ টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর সমাধিসৌধ বেদীর পাশে প্রধানমন্ত্রী কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর চৌকষ দল গার্ড অব অর্নার প্রদান করে। বিউগলে বাজানো হয় করুন সুর। স্বেত শুভ্র কালো কারুকার্য শাড়ি পরিহীত প্রধানমন্ত্রীকে শোকার্ত দেখাচ্ছিল। বঙ্গবন্ধুর সমাধি সৌধে সৃষ্টি হয় শোকাবহ পরিবেশ।

এরপর প্রধানমন্ত্রী তার ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। রাষ্ট্রিয় এসব কর্মসূচীতে অংশ নিয়ে প্রধানমন্ত্রী ও তাঁর বোন অশ্রæ সজল হয়ে পড়েন। তাদের চোখ দিয়ে গড়িয়ে পড়ে শোকাশ্রæ।

এরপর দলের সিনিয়র নেতৃবৃন্দদের সাথে নিয়ে আওয়ামীলীগ প্রধান শেখ হাসিনা কেন্দ্রীয় আওয়ামীলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে আওয়ামীলীগও সহযোগী, ভাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় ৩ বাহিনীর প্রধানগণ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক সাধারণ সম্পাদক ও জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ, শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী খোন্দকার মোশাররফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিমসহ কেন্দ্রীয় আওয়ামী লীগ, গোপালগঞ্জ জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সকাল ১১টায় সমাধিসৌধ কমেপ্লে¬ক্সে মন্ত্রী পরিষদ বিভাগ ও জেলা প্রশাসন আয়োজিত মিলাদ এবং দোয়া মাহফিলে মন্ত্রী পরিষদের সদস্য, আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা শরিক হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ মাহফিলের মোনাজাতে অংশ নেন।

দুপুর সাড়ে ১২ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

আরো খবর »