মনিটরিং কার্যক্রমের শুভ উদ্বোধন করলেন খুলনা বিভাগের কমিশনার মো: আব্দুস সামাদ

Feature Image

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় ৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান্নোয়নে সিসিক্যামেরা সহ ই-মনিটরিং কার্যক্রমের শুভ উদ্বোধন করলেন খুলনা বিভাগের কমিশনার মো: আব্দুস সামাদ।
সকালে (১৬.০৮.১৭) প্রাথমিক শিক্ষার মান্নোয়নে কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার ৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষার মান্নোয়নে সিসিটিভি সহ ই-মনিটরিং কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করলেন খুলনা বিভাগের কমিশনার মো: আব্দুস সামাদ।

 

এই সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক মো: জহির রায়হান, উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল মান্নান খান, উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীনুজ্জামান ও উপজেলা শিক্ষা অফিসার মো: সিরাজুল ইসলাম প্রমুখ। বিভাগীয় কমিশনার বলেন, রাষ্ট্রোন্নয়নে শিক্ষার বিকল্প হতে পারেনা।। সেকারণে শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে সরকার।

 

আর শিক্ষার মূল স্তম্ভ হচ্ছে প্রাথমিক স্তর। এই স্তরে মেধার বিকাশ ও প্রকাশ ঘটাতে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে আর প্রযুক্তির সহেযোগিতা ব্যতিত সকল উন্নয়নও সম্ভব নয়। কুমারখালী উপজেলার ৬ট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সিসিটিভি সহ ই-মনিটরিং কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি সহ শিক্ষকদের কর্মতৎপরতাও পরিলক্ষিত হবে। প্রাথমিক শিক্ষার উন্নয়ন হলে পরবর্তী স্তর সহজ হবে এবং জাতি হিসেবে আমরা উন্নত বিশ্বের শিক্ষাব্যবস্থার সাথে পরিচিতি তথা প্রতিযোগিতায়ও টিকে থাকতে পারবো। জেলা প্রশাসক বলেন, বিভাগীয় কমিশনার মহোদয়ের কর্মতৎপরতা আমাদেরকে কার্যক্রম সুষ্ঠু ও সুচারুভাবে সম্পন্ন করতে উৎসাহিত করে। প্রাথমিক শিক্ষা অফিসার সিরাজুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মান্নান খান ও উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীনুজ্জামান।

আরো খবর »