লালমনিরহাটে নৈশ্য প্রহরীকে জবাই করে ব্যাংক ডাকাতির চেষ্টা

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

লালমনিরহাট থেকে জিন্নাতুল ইসলাম জিন্না: লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের কৃষি উন্নয়ন ব্যাংকের তিস্তা শাখার নৈশ্য প্রহরী আব্দুর রশিদ (৬৪) কে জবাই করে ব্যাংক ডাকাতির চেষ্টা করেছে একটি ডাকাত চক্র। নিহত নৈশ্য প্রহরী আব্দুর রশিদ ওই এলাকার বাসিন্দা এবং তিনি একজন মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি ওই ব্যাংকে দীর্ঘদিন নৈশ্য প্রহরীর দায়িত্ব পালন করছেন ।

বুধবার ভোররাতে সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের কৃষি উন্নয়ন ব্যাংকের তিস্তা শাখায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানাযায়, বুধবার ভোররাতে ওই শাখার কলাপসিপ্যাল গেটের তালা ভেঙ্গে ব্যাংকে প্রবেশ করে দুর্বৃত্তরা তাকে জবাই করে। পরে ব্যাংকের কাগজপত্র তছনছ এবং ভোন্ড ভাঙ্গার চেষ্টা করে ব্যর্থ হয়ে ডাকাতরা চলে যায়। সকালে ঝাড়–দাররা ধুনতি রানী ব্যাংক ঝাড়– দিতে গিয়ে নৈশ প্রহরীর দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মী আব্দুর রশীদের লাশ দেখতে পায়ে চেচামেছি করতে থাকলে বাজারের লোকজন এসে ঘটনাটি জানতে পেরে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, দুর্বৃত্তরা ব্যাংক ডাকাতির চেষ্টা করলে তাতে বাঁধা প্রদান করায় নৈশ্য প্রহরীকে জবাই করে হত্যা করা হয়েছে। এরপর দুর্বৃত্তরা ব্যাংকের ভোল্ট ভেঙ্গে টাকা নেয়া চেষ্টা করেছে। কিন্তু ভোল্ট ভাঙ্গতে পারে নি। এ ঘটনায় রংপুর ক্রাইম সীন ইউনিটের সদস্যরা এসে ঘটনাস্থল পরিদর্শন করবেন।

বিষয়টি তদন্তের জন্য রংপুর পিআইবি ও ক্রাইম সিন ইউনিটকে ঘটনাস্থলে আসার আহ্বান জানানো হয়েছে বলে লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেছেন নিহতের স্বজন ও স্থানীয়রা।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »