ঠাকুরগাঁও‌য়ে একতা প্র‌তিবন্ধী স্কুল এর আয়োজ‌নে জা‌তীয় শোক ‌দিবস উপল‌ক্ষে আ‌লোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল

Feature Image

ঠাকুরগাঁও থেকে ‌মোঃ জা‌হিদ হ‌াসান মিলুঃ ঠাকুরগাঁও একতা প্র‌তিবন্ধী উন্নয়ন স্কুল ও পূনর্বাসন কে‌ন্দ্রের আ‌য়োজ‌নে জাতীয় শোক দিবস ও ”শোকাবহ ১৫ আগ‌ষ্ট” হাজার বছ‌রের শ্রেষ্ঠ বাঙা‌লি, বাংলা‌দে‌শের স্থপ‌তি জা‌তির জনক শেখ মু‌জিবুর রহমান-এর ৪২ তম শাহাদাত বা‌র্ষিকী উপল‌ক্ষে আ‌লোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল করা হয় (১৬ আগষ্ট বুধবার ) দুপুর ১২ টায় স্কুল প্রাঙ্গ‌ণে।

এসময় আ‌লোচনা সভায় বক্তব্য রা‌খেন, ঠাকুরগাঁও স্বেচ্ছা‌সেবকলীগ এর নেতা ও ভাউলার হাট ”উদয়ন ক্লাব” এর সভাপ‌তি মাহামুদূর র‌শিদ মাহামুদ, ০৯নং রায়পুর উই‌পির ০১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপ‌তি ক‌লিমউদ্দীন, একতা স্কুল এর পরিচালক মোঃ আ‌মিরুল ইসলাম।

এছাড়াও আরও উপ‌স্থিত ছি‌লেন, একতা স্কু‌লের প্রধান শিক্ষক ক‌রিমুল হক, শি‌ক্ষিকা-‌বিল‌কিশ বেগম, মঞ্জুরা, দুলা‌লি, শিক্ষাসহকারী- সৃ‌ষ্টি রাণী, লাবলী সহ স্কুল‌টির সকল শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা।

এসময় ৭ম শ্রেণীর ছাত্র জিল্লুর রহমান বঙ্গবন্ধুর জীব‌নী সম্প‌র্কে পাঠ ক‌রে শোনান সকল‌কে।

আ‌লোচনাসভা শে‌ষে, ‌মিলাদ মাহ‌ফি‌লে ১৫ আগস্ট নৃশংস হত্যাকান্ডে শাহাদতবরণকারী বঙ্গবন্ধু, বঙ্গমাতা ফজিলাতুন নেসা মুজিব ও অন্যান্য শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়াও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেও মোনাজাত করা হয়।

মোনাজাত ক‌রেন দ‌ক্ষিণ ভেলাজান জা‌মে মস‌জি‌দের ইমাম, মোঃ আব্দুস সালাম মাওলানা।

উ‌ল্লেখ্য যে, ঠাকুরগাঁও‌য়ে প্র‌তিবন্ধী স্কুলদের ম‌ধ্যে জাতীয় শোক দিবস পালন ক‌রে একতা প্র‌তিবন্ধী উন্নয়ন স্কুল ও পূনর্বাসন কে‌ন্দ্রে।

দুঃ‌খের বিষয় যে, একতা প্র‌তিবন্ধী স্কুলটি এ পর্যন্ত সরকারি ভা‌বে কোন সাহা‌য্যে-সহ‌যোগীতা পায় নি। এবং‌ কি স্কু‌লের শিক্ষক-কর্মচারী গুলোও বেতনভুক্ত না।

বাংলা‌দেশ সরকা‌রকে স্কুল‌টির প্র‌তি সদয় দৃ‌ষ্টি আকর্ষন ক‌রে প্র‌তিবন্ধী শিশু‌দের ‌মেধা বিকা‌শের উন্নয়ন করারা জন্য অনু‌রোধ জানা‌চ্ছি।

আরো খবর »