৬৫ বছর পর মানিকগঞ্জে শহীদ রফিকের ম্যুরাল উদ্বোধন

Feature Image

মানিকগঞ্জ  থেকে জালাল উদ্দিন ভিকুঃ  ভাষা আন্দোলনের জীবন দানকারী মানিকগঞ্জের কৃতিসন্তান শহীদ রফিক উদ্দিনের নামে জেলা শহরের প্রধান সড়কের নাম করা হয়েছে অনেক আগেই। ৬৫ বছর পর জেলা শহরের ঢুকার প্রবেশ পথে স্থাপন করা হলো ভাষা জন্য জীবনদানকারী রফিকের ম্যুরাল। যেখানে এক সময় ময়লা আর্বজনা ফেলা হতো, পৌরসভার উদ্যোগে সেই স্থানটি নামকরন করা হলে রফিক উন্মুক্ত চত্তর।

বুধবার বিকেলে পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিমের সভাপতিত্বে রফিকের ম্যূরাল ও চত্তর উদ্বোধন করেন জেলা প্রশাসক নাজমূছ সাদাত সেলিম। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম মহীউদ্দিন , জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অ্যাডভোকেট দীপক ঘোষ। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসাইন খান, গণজাগরন মঞ্চের জেলার আহবায়ক মোস্তাফিজুর রহমান মামুন , মানিকগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি সাইফুদ্দিন আহম্মেদ নান্নু, সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বিপ্লব প্রমূখ।

গণজাগরন মঞ্চের জেলার আহবায়ক মোস্তাফিজুর রহমান মামুন জানান, শহরের প্রবেশ পথে এক সময় ময়লা আর্বজনা ফেলা হতো। কয়েক বছর ধরে ২১ ফেব্রæয়ারী উপলক্ষে জেলা বিভিন্ন সুশীল সমাজ ও সাংস্কৃতিক কর্মীরা পরিস্কার পরিচ্ছন্ন করে আঁলপনা একে আসছে। রফিক চত্তর নামে স্থানটির নাম করণে দাবি করা হয় পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিমের কাছে। এবার তিনি ৫ লাখ টাকা ব্যয় করে রফিকের ম্যূরাল ও স্থানটি সৌন্দর্যবৃদ্ধি করে নাম করণে করে রফিক চত্তর। এখন থেকে রফিক চত্তরে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। সেই সাথে নতুন প্রজন্মরা জানতে পারবে ভাষার জন্য রফিকের অবদানের কথা।

আরো খবর »