চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্স সংশ্লিষ্টদের অবেহেলায় সন্তান প্রসব রাস্তায়

Feature Image

জেলা প্রতিনধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: রাজশাহীর চারঘাট স্বাস্থ্য কমপ্লেক্স সংশ্লিষ্টদের অবেহেলায় রাস্তায় সন্তান প্রসব করেছে এক প্রসূতি। কমপ্লেক্স কর্তৃপক্ষ, চিকিৎসক ও সেবিকাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

গতকাল বুধবার স্বাস্থ্যা কমপ্লেক্স মেইন গেইটের সামনে রাত সাড়ে ৮টার দিকে চারঘাট মিয়াপুর গ্রামের জাহিদুলের স্ত্রী শাপলা বেগমের সন্তান প্রসব হয়। প্রসূতির স্বজনরা ওই হাসপাতালের চিকিৎসক ও সেবিকার বিরুদ্ধে চিকিৎসার অবহেলার অভিযোগ তুলেছেন। তবে, হাসপাতালের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করেছেন।

প্রসূতি শাপলা বেগমের শ্বশুড় জামাল উদ্দিন অভিযোগ করেন, ভর্তিেের (রেজিস্ট্রেশন নং ৫১২০) পর থেকে কর্তব্যরত নার্স ও চিকিৎসকদের অবহেলা লক্ষ্য করা যায়। কর্তব্যরত স্টাফ নার্স মনজুয়ারা খাতুন তথ্য মতে গতকাল বুধবার রাতে রোগিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে অথবা ক্লিনিকে নিয়ে যাবার পরামর্শ দেন। সুত্রমতে প্রসূতিকে বাইরে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে হাসপাতাল থেকে বাহির করেে নিয়ে যাবার পথে স্বাস্থ্যা কমপ্লেক্স মেইন গেইটে পার হতেই রাত সাড়ে ৮টার দিকে সন্তান প্রসব হয়।

ঘটনাকে কেন্দ্র করে স্বাস্থ্য কমপ্লেক্স মেইন গেটের সামনে লোকজন জানতে পেরে ক্ষিপ্ত হয়ে উঠে। বিষয়টি জানতে কর্তব্যরত চিকিৎসকের গেলে পরিস্থিতি কিছুটা উতপ্ত হয়ে উঠে। পরিস্থিতি সামাল দিতে কর্তব্যরত চিকিৎসক আলী জামান সন্তান প্রসব করা প্রসূতিকে চিকিৎসা সেবা দেন।

এ বিষয়ে চিকিৎসক আলী জামান জানান, চিকিৎসাকদের অবহেলা ছিলনা কিন্ত রোগির স্বজনরা হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে রোগিকে নিয়ে যাচ্ছিল। এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউল ইসলাম বলেন, চিকিৎসায় অবহেলার প্রমান সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »