মিরপুরে কমান্ডো অভিযানের রুদ্ধশ্বাস মহড়া

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া প্রতিবেদক: নিরাপত্তার অজুহাত দেখিয়ে একবার সফর বাতিল করেছিল অস্ট্রেলিয়া। তবে সেই শঙ্কা কাটিয়ে এবার দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামীকাল রাতেই ঢাকায় আসছে স্মিথ বাহিনী।

কিন্তু তাদের পূর্বের শঙ্কা প্রকাশের বিষয়টা মাথায় রেখেই সফরকারীদের জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সব রকমের চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর এজন্য বৃহস্পতিবার সকালে মিরপুর শেরে-বাংলা জাতীয় স্টেডিয়ামে হঠাৎদেখা গেল সেনাবাহিনীর কমান্ডো মহড়া।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির নিরাপত্তা প্রধান মেজর (অব) হোসেন ইমাম। তিনি বলেন, অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতেই সেনাবাহিনীর এই কমান্ডো মহড়া।

বৃহস্পতিবার পৌনে ৯টায় এই মহড়া শুরু হয়। এসময় হঠাৎই একটি সাদা রঙের একটি হেলিকপ্টার স্টেডিয়ামে নেমে মাঠের সেন্টার উইকেটের পাশে দাঁড়ায়। এরপর তার বুক থেকে হাতে ভারী অস্ত্র নিয়ে একে একে নেমে পড়ে মুখে কালো কাপড় জড়ানো সেনাবাহিনীর কমান্ডো দল। নেমেই ছড়িয়ে পড়লেন স্টেডিয়ামের চারদিকে। এমনভাবে সবাই ছুটছিলেন যেন কোন শত্রু ধাওয়া করছিলো। পুরো স্টেডিয়াম চত্বর একবার ঘুরে এলেন মাঠের ভেতরে।

এরপর কমান্ডো দল এসে সশস্ত্র অবস্থান নিল মাঠের ভেতরে। কেউ বসে আবার কেউ দাঁড়িয়ে ভারী অস্ত্রগুলো তাক করে ধরলেন। কোন চিহ্নিত শক্রকে সমুলে উৎপাটন করতে বদ্ধ পরিকর।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »