আসুন প্রতিদিন আরও ৩২জন করে হত্যা করি

Feature Image

ফিলিপাইনে মাদক বিরোধী অভিযান চলাকালে দুই রাতে ৫৮জন নিহত হয়েছেন। এদের মধ্যে বুধবার রাতেই নিহত হয়েছে ২৬ জন। বৃহস্পতিবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, দেশটির বুলাকান প্রদেশে প্রথম অভিযান চালায় পুলিশ। রাজধানী সীমান্তবর্তী প্রদেশটিতে অভিযান চলাকালে পুলিশের গুলিতে নিহত হয় ৩২জন।

ম্যানিলা পুলিশের মুখপাত্র কর্নেল আরউইন মারগারেজো জানিয়েছেন, বুধবার রাতে অভিযান শুরু হয়। যারা পুলিশের গুলিতে নিহত হয়েছে তারা আত্মসমর্পণের পরিবর্তে লড়াইকে বেছে নিয়েছিল।

পুলিশ জানিয়েছে, ম্যানিলা ও বুলাকানে মোট ১৭৯জনকে গ্রেপ্তার করা হয়েছে। দুটি অঞ্চলে পুলিশ ৮৪টি অভিযান চালিয়েছে। অধিকাংশ ক্ষেত্রেই ক্রেতার ছদ্মবেশে পুলিশ মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে।

গত বছরের মার্চে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর দুতের্তে ফিলিপাইনে ব্যাপক মাদকবিরোধী অভিযানের ঘোষণা দেন। এসব অভিযানে এ পর্যন্ত কয়েক হাজার লোক নিহত হয়েছে। বুলাকানের অভিযানে যে তার সুস্পষ্ট নির্দেশনা ছিল সেটা বুধবার স্বীকার করেছেন দুতের্তে।

তিনি বলেছেন,‘ভালো হয়েছে যে বুলাকানে ৩২ জন অপারাধীকে হত্যা করা হয়েছে। আসুন প্রতিদিন আরো ৩২জন করে হত্যা করি। যে জিনিসটি এ দেশক অসুস্থ করে তুলছে এর মধ্য দিয়ে হয়তো আমরা তা প্রশমিত করতে পারব। ’

আরো খবর »