ঢাকায় অস্ট্রেলিয়া ক্রিকেট দল 

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: প্রতীক্ষার অবসান ঘটিয়ে দুই টেস্টের সিরিজ খেলতে অবশেষে ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আজ শুক্রবার রাত ১০টা ৪০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা ছিল দুই বছর আগে, ২০১৫ সালে। কিন্তু নিরাপত্তা-সংক্রান্ত জটিলতায় সেই সফর পিছিয়ে যায়। এ বছরও সব দিন-তারিখ চূড়ান্ত হয়ে যাওয়ার পরও আশঙ্কা ছিল যে সফরটি শেষ পর্যন্ত হবে কি না।

এবার বেতন-ভাতা সংক্রান্ত চুক্তি স্বাক্ষর নিয়ে দ্বন্দ্বে জড়িয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেট অঙ্গন। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের প্রস্তাবিত চুক্তিতে স্বাক্ষর করতে রাজি হচ্ছিলেন না ক্রিকেটাররা। হুমকি দিয়েছিলেন বাংলাদেশ সফর বয়কটের। তবে শেষ পর্যন্ত তেমনটা করতে হয়নি স্টিভেন স্মিথদের। দুই পক্ষের সমঝোতা হওয়ায় নির্ধারিত সময়েই বাংলাদেশে আসছেন তাঁরা।

বাংলাদেশ সফরে এসে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। আগামী ২২-২৩ আগস্ট বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ফতুল্লায়। এরপর ২৭-৩১ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। আর ৪-৮ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »